31 C
Kolkata
Sunday, April 28, 2024

Tesla Shares: এলন মাস্ক, টেসলার ৪০০ কোটি ডলারের শেয়ার বিক্রি করেছেন

Must Read

 বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রায় ১৯.৫ মিলিয়ন শেয়ার বিক্রি করেছেন প্রধান নির্বাহী ও বিশ্বের শীর্ষ ধনী এলন মাস্ক। শেয়ারের মূল্য প্রায় ৪ বিলিয়ন ডলার। ৪ হাজার ৪০০ কোটি ডলারে মাইক্রোব্লগিং সংস্থা টুইটার ক্রয়ের এক সপ্তাহ না যেতেই এমন পদক্ষেপ নিয়েছেন। বুধবার বার্তা সংস্থা এএফপি ও রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য পাওয়া যায়।

আরও পড়ুন -  Varun Dhawan: বরুণ কঠিন রোগে আক্রান্ত! নিজেই এক সাক্ষাৎকরে জানালেন

মঙ্গলবার মার্কিন সিকিউরিটির ফাইলিংয়ে বলা হয়েছে, এলন মাস্ক টেসলার ১৯.৫ মিলিয়ন শেয়ার বিক্রি করে দিয়েছেন। এই শেয়ারের বাজারমূল্য ৩৯৫ কোটি। টেসলার মোট ২০ বিলিয়ন স্টক বিক্রি করে দিলেন মাস্ক।

গত এপ্রিল ও আগস্ট মাসে তিনি মোট ১৫.৪ বিলিয়ন ডলারের শেয়ার বিক্রি করে দিয়েছিলেন মাস্ক। তখন মাস্ক জানিয়েছিলেন, পরবর্তীতে আর শেয়ার বিক্রির পরিকল্পনা নেই। হঠাৎই সেই সিদ্ধান্ত বদলে ফের টেসলার শেয়ার বিক্রি করে দেন এলন মাস্ক।

আরও পড়ুন -  Gambling: জুয়া খেলার প্রতিবাদ করায়, স্ত্রীকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করার চেষ্টার অভিযোগ

গত মাসেই ৪ হাজার ৪০০ কোটি ডলার দিয়ে টুইটার সংস্থাকে কিনে নিয়েছিলেন এলন মাস্ক। মালিকানা গ্রহণের পর থেকেই টুইটারে একের পর এক বড় পরিবর্তন আনছেন।

আরও পড়ুন -  International Meeting: আফগানিস্তান নিয়ে বৈঠকে থাকছে না যুক্তরাষ্ট্র

সম্প্রতিই তিনি টুইটারের ৫০ শতাংশ কর্মী ছাঁটাই করেন। টুইটারের ব্লু টিক বা অ্যাকাউন্ট অথেনটিকেশনের জন্য প্রতি মাসে ৮ ডলার চার্জ নেয়াও শুরু হয়েছে।

 যুক্তরাষ্ট্র, ব্রিটেন, অস্ট্রেলিয়া, কানাডা ও নিউজিল্যান্ডের আইওএস ব্যবহারকারীদের কাছে ইতিমধ্যেই এই নতুন নিয়ম সংক্রান্ত আপডেট এসেছে। ফাইল ছবি।

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img