30 C
Kolkata
Wednesday, May 15, 2024

২০০ টাকার ভর্তুকির একটি প্ল্যান নিয়ে এলো TRAI আনলিমিটেড ইন্টারনেট, সুবিধা পাবেন কারা?

Must Read

২০০ টাকার ভর্তুকির একটি প্ল্যান নিয়ে এলো TRAI আনলিমিটেড ইন্টারনেট, সুবিধা পাবেন কারা?

ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে এখন ইন্টারনেট ও কলিংয়ের চাহিদা। এই গুলি ছাড়া কোনও কাজই করা সম্ভব প্রায় নয়। বিশেষ করে, সরকারি প্রকল্পের সুবিধা গ্রহণ, ডাক্তার অথবা অ্যাম্বুলেন্স কল করা ইত্যাদি কাজের জন্য খুব প্রয়োজন হয়।

বহু দেশ তাদের নাগরিকদের জন্য ফ্রি বা ভর্তুকিযুক্ত ইন্টারনেট প্রদান করছে। মার্কিন যুক্তরাষ্ট্রে, একটি প্রকল্পের মাধ্যমে, নিম্ন আয়ের পরিবারগুলিকে বিনামূল্যে ইন্টারনেট পরিষেবা প্রদান করা হচ্ছে। আয়ের ভিত্তিতে, এই পরিবারগুলিকে ভর্তুকিও দেওয়া হচ্ছে।

আরও পড়ুন -  SIM CARD এর নতুন নিয়ম চালু হবে, কেমন হবে এই পরিবর্তন

এবার ভারতেও, ফ্রি ইন্টারনেট চালু করার সম্ভাবনা রয়েছে। টেলিযোগযোগ নিয়ন্ত্রক সংস্থা (TRAI) এর সুপারিশে, ভারত সরকার নিম্ন আয়ের পরিবারগুলিকে বিনামূল্যে ইন্টারনেট পরিষেবা দিতে পারে,

পরিষেবাটি গ্রামীণ এলাকাগুলিতেও প্রদান করা হবে। TRAI এর সুপারিশ অনুসারে, প্রত্যেক নিম্ন আয়ের পরিবারকে প্রতি মাসে ২০০ টাকা পর্যন্ত ভর্তুকি দেওয়া হবে। ভর্তুকিটি ব্যবহার করে, পরিবারগুলি ২ mbps গতিতে ইন্টারনেট পরিষেবা পেয়ে যাবেন।

আরও পড়ুন -  রিচার্জে আরও 10GB ফ্রি ডেটা, মোবাইল ব্যবহারকারীদের কাছে দারুন খবর

যদি এই প্রকল্পটি বাস্তবায়িত হয়, তাহলে দেশে এটি ডিজিটাল প্রসারকে আরও ত্বরান্বিত করবে। বিশেষ করে নিম্ন আয়ের মানুষের। ভারতে ফ্রি ইন্টারনেট চালু করার সম্ভাবনা একটি ইতিবাচক পদক্ষেপ। এই প্রকল্পটি বাস্তবায়নের জন্য কিছু চ্যালেঞ্জও আছে। যেমন ধরুন, প্রকল্পের জন্য প্রয়োজনীয় অর্থায়ন নিশ্চিত করা। যাতে প্রকল্পটি সুষ্ঠুভাবে বাস্তবায়ন করা। আশা করা যেতে পারে, ভারত সরকার এই চ্যালেঞ্জগুলি মোকাবেলা করে ফ্রি ইন্টারনেট প্রকল্পটি বাস্তবায়ন করতে পারে।

আরও পড়ুন -  Raveena Tandon: রবিনা ট্যান্ডন এই কাজ করতে চাননি বাবার ভয়ে, অক্ষয় কুমার ...

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img