40 C
Kolkata
Monday, April 29, 2024

মৎস্যজীবীর জালে ধরা পড়ল বিরল প্রজাতির দুটি কচ্ছপ

Must Read

নিজস্ব সংবাদদাতা, কুলতলিঃ  মৎস্যজীবীর জালে ধরা পড়ল বিরল প্রজাতির দুটি কচ্ছপ।

মৎস্যজীবীদের জালে ধরা পরল ৪০ কেজি ওজনের বিরল প্রজাতির দুটি কচ্ছপ। স্থানীয় সূত্রে খবর পেয়ে কচ্ছপ দুটিকে উদ্ধার করেন বন কর্মীরা। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনা কুলতলি ব্লকের ঝুপখালি এলাকায়।

আরও পড়ুন -  Vaifonta: আজ ভাইফোঁটা, পৌরাণিক কাহিনী থেকেই ভাইফোঁটার প্রচলন…

স্থানীয় সূত্রে জানা যায়, প্রতিদিনের মতন নয়ন মোদী নামে এক মৎস্যজীবী মঙ্গলবার মনি নদীতে মাছ ধরার জন্য জাল ফেলেন। সেই জাল তোলার সময় তিনি দেখেন জালে দুটি কচ্ছপ ধরা পড়েছে। এরপর কচ্ছপ দুটিকে তিনি মোদী পাড়ায় নিয়ে আসে। সেই সময় কুলতলি থানার পুলিশ গোপন সূত্রে খবর পায় যে স্থানীয় এক মৎস্যজীবীর জালে ধরা পড়েছে বিরল প্রজাতির কচ্ছপ।

আরও পড়ুন -  Christmas Weather: গভীর নিম্নচাপ সৃষ্টি হয়েছে, আবহাওয়া বড়দিনে কেমন থাকবে? হাওয়া অফিস আপডেট

এরপর কুলতলি থানার পুলিশ খবর দেয় ঝুপখালি রেঞ্জ অফিসে। এরপর বনকর্মীরা এসে কচ্ছপ দুটিকে উদ্ধার করেন। বনবিভাগ সূত্রে খবর এই কচ্ছপ দুটি সামুদ্রিক এবং বিরল প্রজাতির। সাধারণত এই কচ্ছপ সমুদ্রের বসবাস করলেও প্রজননের সময় এরা নদীর মোহনাতে চলে আসে। কচ্ছপ দুটিকে ইতিমধ্যেই উদ্ধার করে ঝুপখালী রেঞ্জ অফিসে নিয়ে আসা হয়েছে। তাদের শারীরিক পরীক্ষা নিরীক্ষার পর সুন্দরবনের নদীতে ছেড়ে দেওয়া হবে। একটি কচ্ছপের ওজন প্রায় ৪০ কেজির কাছাকাছি। অপর একটি বাচ্চা কচ্ছপ রয়েছে।

আরও পড়ুন -  Salon: সেলুন খুলে যাওয়ায় খুশি সেলুন মালিক ও কর্মচারীরা

Latest News

Vande Metro Train: ছুটবে বন্দে মেট্রো ট্রেন এই শহরগুলিতে

Vande Metro Train: ছুটবে বন্দে মেট্রো ট্রেন এই শহরগুলিতে।  এবারে আসছে বন্দে মেট্রো, বন্দে ভারত ট্রেনের পর। ভারতীয় রেল শীঘ্রই...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img