21 C
Kolkata
Monday, May 6, 2024

Weather: তাপমাত্রা নীচে নামছে দীপাবলির আগেই, জাঁকিয়ে শীত পড়বে কবে?

Must Read

শেষ হয়েছে বাংলায় দুর্গাপুজো ও লক্ষ্মীপুজো। কিন্তু এখনো উৎসবের মরশুম শেষ হয়নি। সামনেই আলোর উৎসব দীপাবলি। দুর্গাপুজোর আবহাওয়া ভালোই ভালোই কাটলেও আসন্ন উৎসবে আবহাওয়ার আপডেট নিয়ে যথেষ্ট কৌতূহলী বাঙালি। আলোর উৎসব দীপাবলিতে বৃষ্টিভেজা আবহাওয়া পছন্দ নয়। এই সময়ে আবহাওয়া শুস্ক থাকার আশা করছেন অনেকেই।

গত সপ্তাহে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব কেটে যাওয়ার ফলে ধীরে ধীরে কমছে রাজ্যের তাপমাত্রা। সকাল এবং সন্ধ্যায় একটু একটু শীতের আমেজ অনুভব করছেন রাজ্যবাসী। উত্তরে হাওয়ার প্রভাব শুরু হয়েছে। দীপাবলির আগেই যে আবহাওয়ার মধ্যে শীতের ছোঁয়া পাওয়া যাবে, তাতে সন্দেহ নেই।

আরও পড়ুন -  মেঘ নেমে এলো চোখে

কলকাতার আবহাওয়া। আজকে কলকাতা শহরে তেমনভাবে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। দিন শেষে তাপমাত্রা আজ থাকবে স্বাভাবিকের নীচে। আলিপুর হাওয়া অফিস জানিয়েছে যে, আজ শহরের তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি এবং ২৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। আজ বাতাসের আপেক্ষিক আর্দ্রতা থাকবে ৯১ শতাংশ থেকে ৬১ শতাংশের কাছে।

আরও পড়ুন -  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজের ভাইকে করোনায় হারালেন, শোকস্তব্ধ পরিবারে!

দক্ষিণবঙ্গের আবহাওয়া। সবে পুজো শেষ হতে না হতেই দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায়, যেমন পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা নামতে শুরু করেছে। আজ রৌদ্রজ্বলের সাথে শীতের আমেজ অনুভূত হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। সাথে শীতের আমেজে আজ দক্ষিণবঙ্গে জমে উঠবে উইকেন্ডের আমেজ।

আরও পড়ুন -  চোখ ধাঁধিয়েছে Payal Patil এর নতুন সিরিজ, বাচ্চাদের সামনে ভুলেও চালাবেন না, Video

উত্তরবঙ্গের আবহাওয়া। উত্তরবঙ্গে পরিষ্কার আকাশের সঙ্গে দোসর হয়ে আসতে চলেছে শীতের আমেজ। আজ থেকেই উত্তরবঙ্গের জেলাগুলিতেও পারদ নামতে শুরু করবে স্বাভাবিকের নীচে। সেই জন্য উত্তরবঙ্গে শীতের প্রভাব শুরু হবে লক্ষ্মীপুজোর দিন থেকেই।

ছবিঃ সংগৃহীত

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img