29 C
Kolkata
Wednesday, May 22, 2024

Jyotipriyo Mallick: বড় আপডেট, কালো টাকা সাদা করতেই খোলা হয়েছিল এই ৩ কোম্পানি

Must Read

রাজ্যের বন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বৃহস্পতিবার ভোর রাতে গ্রেপ্তার হয়েছেন। রেশন দুর্নীতি মামলায় গ্রেপ্তার করে ইডি। বৃহস্পতিবার সকাল থেকেই সল্টলেকের একজোড়া বাড়িতে তল্লাশি অভিযান চালিয়েছে ইডি অফিসাররা। বাড়িতে বসিয়ে মন্ত্রীকে জেরা করেন ইডির দুঁদে গোয়েন্দারা। দীর্ঘ ২১ ঘন্টার ম্যারাথন জেরার পর নেওয়া হয় গ্রেপ্তারীর সিদ্ধান্ত। ইডি সূত্রে জানা গেছে, বয়ানে অসঙ্গতি সহ একাধিক অভিযোগে প্রাক্তন খাদ্যমন্ত্রী এবং বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক গ্রেফতার হন।

কি কারণে তাকে গ্রেপ্তার করা হয়েছে? তার বাড়িতে তল্লাশি চালিয়ে কি কি সন্দেহজনক মিলেছে? এই বিষয়ে সঠিকভাবে না জানা গেলেও ইডি সূত্রে খবর যে, রেশন দুর্নীতি ঢাকা দেওয়ার জন্য তিনটি নতুন কোম্পানি খোলা হয়েছিল। রেশন দুর্নীতির সমস্ত টাকা সেই তিন কোম্পানিতে বিনিয়োগ করে কালো টাকাকে সাদা করার দারুন পন্থা অবলম্বন করা হয়েছিল বলে অনুমান ইডির গোয়েন্দাদের। ইডির দাবি, জ্যোতিপ্রিয় মল্লিকের নির্দেশেই নাকি বাকিবুর রহমান অন্য তিনজনের নামে এই তিন কোম্পানি খুলেছিলেন।

আরও পড়ুন -  Omicron: `ওমিক্রনে` আক্রান্ত হওয়ার ঝুঁকি কাদের বেশি?

ইডি সূত্রে জানা গেছে, শ্রীহনুমান রিয়েল কম প্রাইভেট লিমিটেড, গ্রেসিয়াস ইনোভেটিভ প্রাইভেট লিমিটেড ও গ্রেসিয়াস ক্রিয়েশন প্রাইভেট লিমিটেড নামের তিন কোম্পানির মাধ্যমে কালো টাকাকে সাদা করার কাজ চালাতেন বাকিবুর রহমান।

আরও পড়ুন -  নদী গর্ভে তলিয়ে গেল বাঁধ

এই তিন কোম্পানি থেকে লোন হিসেবে টাকা দেওয়া হয় রাজ্যের বনমন্ত্রীকে। যদিও সেই টাকা তিনি যে ফেরত দেননি, তা নাকি জেরে স্বীকার করেছেন বাকিবুর। এই তিন কোম্পানিকে ঘিরে রহস্য আরো বৃদ্ধি পাওয়ার কারণ হল এই তিন কোম্পানির সিল এবং স্ট্যাম্প সহ নানা নথি উদ্ধার হয় মন্ত্রীর বাড়ি থেকে। এই বিষয়ে কিছুই জানা নেই বলে জেরায় স্বীকার করেন মন্ত্রীর স্ত্রী এবং তাঁর তার পরিবার।

আরও পড়ুন -  TRP: কামব্যাক ‘জগদ্ধাত্রী’, ‘অনুরাগের ছোঁয়া’ কি টপার হতে পেরেছে টিআরপির বিচারে

মন্ত্রীর মত সম্পত্তির হিসেব কষলেও সেখানে দেখা যাচ্ছে কোটি কোটি টাকার হিসেবনিকেশ। জানা গেছে, জ্যোতিপ্রিয় মল্লিকের মোট স্থাবর সম্পত্তির পরিমান ৩ কোটি ৯৩ লক্ষ ৯৪ হাজার টাকা। তাঁর স্ত্রী মণিদীপা মল্লিকের মোট স্থাবর সম্পত্তির পরিমান ২ কোটি ৩০ লক্ষ ৭১ হাজার ৭০৮ টাকা। এবং জ্যোতিপ্রিয় মল্লিকের স্ত্রীর নামে থাকা অস্থাবর সম্পত্তির পরিমাণ প্রায় ৪ লক্ষ ৫ হাজার টাকা।

Latest News

Bullet Train: মুম্বই-আহমেদাবাদ দূরত্ব সাড়ে তিন ঘন্টায়!

বুলেট ট্রেন: মুম্বই-আহমেদাবাদ দূরত্ব সাড়ে তিন ঘন্টায়! ভারতীয় রেলের উন্নতিতে নতুন অধ্যায়! দ্রুতগামী ট্রেনের মাধ্যমে যাত্রীদের সময় বাঁচাতে দীর্ঘদিন ধরে কাজ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img