24 C
Kolkata
Tuesday, May 7, 2024

নিহত ৫১, গাজায় ইসরায়েলের বিমান হামলা

Must Read

ইসরায়েলিরা চালাচ্ছে তান্ডব ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে। গত কয়েক দশক ধরে ফিলিস্তিনিদের ওপর যত হামলা করেছে সেই রেকর্ড ভেঙে ফেলেছে এবারের বিমান হামলা। সিরিজ বিমান হামলা চালাচ্ছে ইসরায়েল। অব্যাহত এই হামলায় গত এক ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ৫১ জন ফিলিস্তিনি। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য সামনে এনেছে।

একই সময়ে হামলায় আহত হয়েছেন প্রায় ৩০০ জন। বৃহস্পতিবার (১২ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

আরও পড়ুন -  President Resign: প্রেসিডেন্ট বুধবারই পদত্যাগ করবে শ্রীলঙ্কার, প্রধানমন্ত্রীর দপ্তর জানিয়েছে

প্রতিবেদনে বলা হয়েছে, গত এক ঘণ্টায় গাজায় ইসরায়েলি বিমান হামলার পর অন্তত ৫১ জন মারা গেছেন বলে বৃহস্পতিবার সকালে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে। এছাড়া সাবরা, আল জায়তুন, আল নাফাক ও তাল আল হাওয়া এলাকায় হামলার আরও ২৮১ জন ফিলিস্তিনি আহত হয়েছেন।

আরও পড়ুন -  Gun Attack: ৮ ইসরায়েলি আহত বন্দুক হামলায়, জেরুজালেমে

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ফিলিস্তিনিদের সংখ্যা ১২০০ ছাড়িয়েছে, আহত হয়েছেন প্রায় সাড়ে ৫ হাজারের বেশি ফিলিস্তিনি। গাজায় ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, আল জাজিরা জানিয়েছে, ভূখণ্ডটিতে ইসরায়েলের বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১২০০।
এছাড়া হামলায় প্রায় ৫ হাজার ৬০০ জন আহত হয়েছেন বলে ফিলিস্তিনের এই মন্ত্রণালয় জানিয়েছে। ক্রমবর্ধমান হতাহতের কারণে গাজা ভূখণ্ডজুড়ে হাসপাতালগুলোতে ব্যাপক চাপ সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন -  Oscars, ৯৩ তম আসরের বিজয়ী তালিকা, চলচ্চিত্র দুনিয়ার সবচেয়ে সম্মানজনক পুরস্কার

অপরদিকে জাতিসংঘ বলছে, ইসরায়েলের বিধ্বংসী বোমা হামলা অব্যাহত থাকায় গাজায় ৩ লাখ ৩৮ হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছেন। ঘনবসতিপূর্ণ এই ভূখণ্ডে ২০ লাখেরও বেশি ফিলিস্তিনি বসবাস করেন। ইসরায়েলের হামলা ক্রমশ মরিয়া হয়ে উঠছে।

ছবিঃ সংগৃহীত।

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img