30 C
Kolkata
Thursday, May 16, 2024

President Resign: প্রেসিডেন্ট বুধবারই পদত্যাগ করবে শ্রীলঙ্কার, প্রধানমন্ত্রীর দপ্তর জানিয়েছে

Must Read

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসের পদত্যাগের সিদ্ধান্তের কথা প্রধানমন্ত্রীর দপ্তরের আনুষ্ঠানিকভাবে জানিয়েছে। বুধবারই ইস্তফা দেবেন তিনি। সোমবার প্রধানমন্ত্রীর দপ্তরের এক বিবৃতিতে এসব কথা জানানো হয়।

শ্রীলঙ্কার সংবিধান অনুযায়ী, প্রেসিডেন্টকে তার পদত্যাগপত্র স্পিকারের কাছে জমা দিতে হবে। কেবল তখনই তার ইস্তফা আনুষ্ঠানিকভাবে গৃহীত হবে। কিন্তু এখনও তা ঘটেনি।

আরও পড়ুন -  Sri Lanka: সেনাবাহিনীর হাতে বিশেষ ক্ষমতা শ্রীলঙ্কায়, নিহত বেড়ে ৭

 প্রধানমন্ত্রী রানিল বিক্রমাসিংহেও শনিবার বলেছিলেন, ‘দেশের স্বার্থে’ একটি সর্বদলীয় সরকার গঠনের পথ প্রশস্ত করতে তিনি পদত্যাগ করতে রাজি। তিনিও এখনও আনুষ্ঠানিকভাবে পদত্যাগপত্র দেননি।

প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসেপ্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসেপ্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী, দুজনেই পদত্যাগ করলে শ্রীলঙ্কার সংবিধান অনুযায়ী স্পিকার সে দেশে ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে সর্বোচ্চ ৩০ দিন দেশ পরিচালনা করতে পারবেন।

আরও পড়ুন -  Rishi Sunak: ঋষি সুনাক প্রতিদ্বন্দ্বিতা করবেন

এর মধ্যেই পার্লামেন্টকে নতুন প্রেসিডেন্ট নির্বাচন করতে হবে, যিনি বর্তমান প্রেসিডেন্টের মেয়াদের শেষ দুই বছর রাষ্ট্র পরিচালনা করবেন।

গত শুক্রবার প্রেসিডেন্টের বাসভবন ছাড়ার পর থেকে গোটাবায়া রাজাপাকসে কোথায় আছেন, সে বিষয়ে সরকারিভাবে কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

আরও পড়ুন -  ‘ ভার্চুয়াল শীর্ষ সম্মেলন '

 সামরিক বাহিনীর কর্মকর্তাদের থেকে তথ্য নিয়ে বিবিসি জানিয়েছে, শ্রীলঙ্কার উপকূলে নৌবাহিনীর একটি জাহাজে আছেন। গোটাবায়ার ভাই প্রাক্তন প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে অবস্থান করছেন একটি নৌঘাঁটিতে।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img