30 C
Kolkata
Saturday, May 4, 2024

আবার চমক নিয়ে আসছে নেটদুনিয়ায়, এলাকা বড় হোক লাগাতার চলবে হাইস্পিড ইন্টারনেট, ফের বিপ্লব জিওর

Must Read

বিপ্লব শুরু করেছিল জিও ভারতে প্রথম ইন্টারনেট দুনিয়ায়। তার ব্যবহারকারী ভক্তদের জন্য সময়ে সময়ে অবাক করা কিছু অফার নিয়ে আসে, রীতিমতো চোখে পড়ার মতো। আজ জিওর একটি বিস্ফোরক ডিভাইস সম্পর্কে বলছি।

ফ্রি জিও এয়ার ফাইবার ৫ জি কী? জিও এয়ার ফাইবার ৫ জি সম্পর্কে কিছু কথা জেনে নিন।

ফ্রি জিও এয়ার ফাইবার ৫ জি একটি ওয়্যারলেস ইন্টারনেট সংযোগ ডিভাইস যা ১ জিপিএস থেকে ১০ জিপিএস পর্যন্ত ইন্টারনেট গতি দিতে পারে। বড় আবাসিক কলোনি, হাসপাতাল, বিমানবন্দর, বাস স্ট্যান্ড, রেল স্টেশন অথবা জনবহুল স্থানে ব্যবহার করা যাবে।

আরও পড়ুন -  উচ্চ গতির ইন্টারনেট মহাকাশ থেকে পাঠানো তরঙ্গের মাধ্যমে, JIO’র উদ্যোগে হাই স্পিড নেট

জিও ও ফাইবার চালু হওয়ার সাথে সাথে দেশে ইন্টারনেট আরও আরও দ্রুত গতি বেড়ে যাবে। আগে ইন্টারনেট সংযোগে কিছু সমস্যা ছিল।

ফ্রি জিও ও ফাইবার ৫জি তৈরি করেছে রিলায়েন্স কোম্পানি। মূল উদ্দেশ্য ইন্টারনেটের দুনিয়ায় আরও বেশি উন্নয়ন করা। এই ডিভাইসের সাহায্যে কয়েক সেকেন্ডের মধ্যেই ইন্টারনেটের সঙ্গে কানেক্ট করা যাবে। এর একটি সুইচ চাপলেই ইন্টারনেট কানেক্টিভিটি চালু হয়ে যাবে। জিও এয়ার ফাইবার ৫জি ডিভাইসের ব্যবহার সেই জায়গাগুলির জন্য আরও ভাল হবে যেখানে কেবল ব্রডব্যান্ড সংযোগ নেই।

আরও পড়ুন -  নতুন ৪জি ফোন লঞ্চ করল জিও দীপাবলির শুভ দিনে, দাম মাত্র ২৫০০ টাকা

রিলায়েন্স কোম্পানির চেয়ারম্যান মুকেশ আম্বানি গণেশ চতুর্থী, ১৯ সেপ্টেম্বর বিনামূল্যে জিও এয়ার ফাইবার ৫জি ডিভাইস লঞ্চ করার সিদ্ধান্ত নিয়েছেন। এই দিনে ডিভাইসটি লঞ্চ করার মাধ্যমে দেশের মানুষের সামনে খুলে যাবে নেট জগতের বড় রাস্তা।

আরও পড়ুন -  Medhashree Scheme: মমতার সরকার পড়ুয়াদের ৮০০ টাকা বৃত্তি দেবে মাসে মাসে, কারা পাবে? কি নিয়ম?

খবর অনুযায়ী, রিলায়েন্স কোম্পানির এই জিও ও ফাইবার ৫জি ডিভাইসের দাম হতে পারে ৫ হাজার থেকে ৬ হাজার টাকা। ডিভাইসটি ইনস্টল করার পরে প্রত্যন্ত অঞ্চলেও ৫ জি ইন্টারনেট চলবে ভালো ভাবে।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img