30 C
Kolkata
Wednesday, May 15, 2024

OYO তে যাবেন প্রেমিকাকে নিয়ে, এই নিয়মগুলি আগে জেনে রাখুন, নাহলে বিপদে পড়বেন

এখন সারা রাজ্যে নানারকম অসামাজিক কাজকর্ম চলছে এই সমস্ত হোটেল ও গেস্ট হাউসে

Must Read

এখনকার দিনে ভারতের অনেক রাজ্যেই অবৈধভাবে বিপুল সংখ্যক গেস্টহাউস ও OYO রুম খোলা হয়েছে। এই রকম হোটেল ও গেস্ট হাউসে নিয়মিত চলছে নানান ধরনের অবৈধ কার্যকলাপ।

এই সমস্ত হোটেল ও গেস্টহাউসকে এবারে আইনি প্রক্রিয়ার আওতায় আনতে সরকারের পক্ষ থেকে একটি নতুন নিয়ম করা হয়েছে। নতুন নিয়মের অধীনে সমস্ত হোটেল, গেস্টহাউস ও হোমস্টেগুলিকে বাধ্যতামূলকভাবে নিজেদের সরকারি রেজিস্ট্রেশন করাতে হবে। হোটেলগুলিতে আগত অতিথিদের এক্সপেরিয়েন্স অনুযায়ী, সমস্ত হোটেলের মান নির্ধারণ করবে সরকার।

হোটেলের সমস্ত নিয়ম অনুসরণ করাটাও বাধ্যতামূলক। যারা এই সমস্ত নিয়ম না মেনে বিভিন্ন হোটেল চালাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে ভারত সরকার।

আরও পড়ুন -  সাইবার ক্রাইম প্রতারণার শিকার এক ব্যক্তি

এখন ভারতের বিভিন্ন শহরে ব্যবসা-বাণিজ্যের কার্যক্রম বেড়েছে। সেই কারণে ভারতের বিভিন্ন শহরে এখন গেস্ট হাউজ অনেক বেড়েছে। অতিথিদের আগমন লেগেই থাকে। প্রায় খবরে দেখতে পাওয়া যায়, এই সমস্ত গেস্টহাউসে নানান ধরনের রাষ্ট্রবিরোধী কার্যকলাপ চলতে থাকে।

এই সমস্ত অসামাজিক কার্যকলাপ বৃদ্ধি পেয়েছে। সমস্ত হোটেল ও গেস্টহাউজের কারণে। এখন আবার রাস্তার ধারে বিভিন্ন হোটেল খুলে গেছে, যারা নিয়ম-কানুন কিছু মানে না। এই ধরনের অবৈধ গেস্টহাউজ ও হোটেল নিষিদ্ধ করার জন্য সরকার বিভিন্ন নিয়ম প্রণয়ন করা শুরু করে দিয়েছে।

আরও পড়ুন -  Social Media: ফেসবুক-মেসেঞ্জার-ইনস্টাগ্রাম আবার ডাউন হয়েছিলো, কর্তৃপক্ষ ক্ষমা চাইল

ভারতের স্বরাষ্ট্র দপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন, এই সমস্ত নিয়মকানুনের ত্রুটির সুযোগ নিয়ে অনেকেই অবৈধভাবে গেস্টহাউস ও হোটেল চালাচ্ছেন। রেজিস্ট্রেশন এর অভাবে এই সমস্ত হোটেলের বিরুদ্ধে রিপোর্ট করা ও তদন্ত করা কঠিন হয়ে যায়।

এই সমস্ত হোটেলে অনেক সময় সঠিক অগ্নি নিরাপত্তা ও পর্যটকদের জন্য পর্যাপ্ত ব্যবস্থা করা থাকে না। এই সমস্ত হোটেলে সিসিটিভি থাকে না। অনেক সময় কোন পরিচয় পত্র ছাড়া এই সমস্ত হোটেল অতিথিদের থাকতে দেয়া হচ্ছে।

এই অবস্থায় অভিযুক্তদের সনাক্ত করা খুবই কঠিন হয়ে পড়ে। তাই এবারে বন্ধ করতেই ভারত সরকারের তরফ থেকে নেওয়া হয়েছে বড় সিদ্ধান্ত।

আরও পড়ুন -  Sim Card New Rule: নতুন সিম কেনার নিয়ম জেনে নিন

ভারত সরকার জানিয়েছে, গেস্টহাউস ও অন্যান্য হোমস্টে রেজিস্ট্রেশন এর জন্য একটি বিশেষ অনলাইন পোর্টাল চালু করা হবে। অনলাইন পোর্টালে গিয়ে প্রত্যেকটি হোটেল ও হোমস্টেকে নিজেদের রেজিস্ট্রেশন করতে হবে।

কোন রকমের অনিয়ম পাওয়া যায় বা রেজিস্ট্রেশন সম্পর্কিত কোন সমস্যা থেকে যায়, তখন সেই হোটেল ভবিষ্যতে বন্ধ করে দেওয়া হবে বলেও জানিয়েছে সরকার। যদি আপনি কোথাও ঘুরতে যেতে হয়, হোমস্টেতে থাকতে হয়, তাহলে অবশ্যই নিজের সাথে একটি পরিচয় পত্র নিয়ে যেতে হবে। পরিচয় পত্র ছাড়া আপনি হোটেলে প্রবেশ করা যাবে না।

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img