32 C
Kolkata
Saturday, May 18, 2024

PM Kishan Yojona: সুখবর কৃষকদের জন্য, পাবেন ১২,৫০০ টাকা, পরিবর্তন হল নিয়ম

পিএম কিষান যোজনার ১৪ তম কিস্তির টাকা পাবেন কৃষকরা

Must Read

PM Kishan Yojona: সুখবর কৃষকদের জন্য, পাবেন ১২,৫০০ টাকা, পরিবর্তন হল নিয়ম।

মোদী সরকার ভারতের সাধারণ মানুষের জন্য নানারকম নতুন নতুন প্রকল্প এনেছে।কেন্দ্রীয় সরকারের এই সমস্ত প্রকল্পের মধ্যে অন্যতম হলো প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি যোজনা।

এই প্রকল্পের অধীনে এখন কৃষকরা পাবেন তাঁদের ১৪ তম কিস্তির টাকা। এমনটাই ঘোষনা করে টুইট করেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১৪ তম কিস্তি।খুব শীঘ্রই কৃষকদের মুখে হাসি ফুটবে।

আরও পড়ুন -  মৃন্ময়ী মুর্তি র সঙ্গে সঙ্গে লক্ষ্মীর পট এর পুজো হওয়ার রীতি আছে

PM Kisan-এর অফিসিয়াল টুইটে লেখা আছে, ‘১৪ তম কিস্তি #DBT-এর মাধ্যমে ৮.৫ কোটিরও বেশি সুবিধাভোগী কৃষক পরিবারে স্থানান্তর করা হবে। এতে নিবন্ধনের জন্য, আপনি অফিসিয়াল লিঙ্ক http://pmevents.ncog.gov.in-এ যেতে পারেন।‘ ৮.৫ কোটি কৃষকদের অ্যাকাউন্টে ২০০০ টাকা করে স্থানান্তরিত করা হবে। ২৭ জুলাই সকাল ১১ টায় রাজস্থানের সিকার থেকে টাকা স্থানান্তরিত করা হবে। এই প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেছেন যে, কৃষকদের আর্থিকভাবে ক্ষমতানায়ন এই প্রকল্পের মূল রেজোলিউশন।

আরও পড়ুন -  Bhojpuri Video: সাহসী দৃশ্য-এ ধরা দিলেন পুনম দুবে এবং যশ কুমার, মেটালেন দর্শকদের সব রকম দাবী

জানিয়ে রাখি, কেন্দ্র সরকারের পাশাপাশি এবার কৃষকদের পাশে দাঁড়াচ্ছেন কিছু রাজ্য সরকার। রাজ্যের পক্ষ থেকে দেওয়া হবে ৬৫০০ টাকা। সুতরাং কৃষকরা বছরে পাবেন ১২,৫০০ টাকা। কিন্তু এটি সব কৃষকদের জন্য প্রযোজ্য না। শুধুমাত্র বিহারের কৃষকরা এই অতিরিক্ত টাকা পাবেন। অর্গানিক করিডোর স্কিমের অধীনে এই টাকা পাবেন বিহারের কৃষকরা।

আরও পড়ুন -  Bharat Rice Price: সরকার সস্তায় চাল বিক্রি শুরু করেছে, কোথায় পাওয়া যাবে?

Latest News

Video: শাড়ির ফাঁকে উঁকি দিচ্ছে যৌবন, ঘর বন্ধ করে নাচ দেখিয়ে ভাইরাল মোনালিসা

Video: শাড়ির ফাঁকে উঁকি দিচ্ছে যৌবন, ঘর বন্ধ করে নাচ দেখিয়ে ভাইরাল মোনালিসা। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img