31 C
Kolkata
Friday, May 17, 2024

Bharat Rice Price: সরকার সস্তায় চাল বিক্রি শুরু করেছে, কোথায় পাওয়া যাবে?

৫ কেজি ও ১০ কেজির প্যাকেটে পাওয়া যাবে মোদী সরকারের ভর্তুকিযুক্ত এই চাল।

Must Read

Bharat Rice Price: সরকার সস্তায় চাল বিক্রি শুরু করেছে, কোথায় পাওয়া যাবে?

অতিষ্ঠ মধ্যবিত্তরা, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র থেকে শুরু করে রান্নার গ্যাসের দাম দিনের পর দিন বাড়ছে। বেড়েই চলেছে। অগ্নিমূল্য বাজারের নাজেহাল অবস্থা মধ্যবিত্তদের। প্রায় খবরের শিরোনামে আসে চাল, ডাল ও গমের মূল্যবৃদ্ধির কথা।

সমাধানে এবার এগিয়ে এসেছে কেন্দ্রের মোদী সরকার। এখন গোটা দেশে বিক্রি শুরু হবে কম দামের ‘ভারত চাল‘। কত টাকায় পাওয়া যাবে এবং কোথায় পাওয়া যাবে? বিস্তারিত জানুন।

আরও পড়ুন -  বড় বদল রেশন বিতরণের প্রক্রিয়ায়, বিশেষ চাল দেবে সরকার, অপুষ্টি রোধে

কেন্দ্র সরকারের এই ‘ভারত চাল‘ মাত্র ২৯ টাকা কেজি দরে কেনা যাবে। ভর্তুকিযুক্ত এই চাল ৫ কেজি ও ১০ কেজির প্যাকেটে পাওয়া যাবে। সরকার এফসিআই-এর মাধ্যমে এই চাল খুচরা বিক্রি করবে।

আরও পড়ুন -  Governor: মোদি সরকার, ১২ রাজ্যপাল বদলাল

প্রথম পর্যায়ে, NAFED, NCCF ও কেন্দ্রীয় ভান্ডারের মাধ্যমে ভারত চাল কেনা যাবে। সরকারের বিভিন্ন মোবাইল ভ্যান অথবা ফিজিক্যাল আউটলেট থেকে ভারত চাল কেনা যাবে। পরে অন্যান্য খুচরা দোকান ও ই-কমার্স প্ল্যাটফর্মেও বিক্রি হবে।

জানা গিয়েছে, ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া (FCI) NAFED ও NCCF কে ৫ লক্ষ টন ভারত চাল সরবরাহ করবে। চাল ছাড়াও কম মূল্যে ডাল, আটা এবং পিঁয়াজ ইত্যাদি পাওয়া যাবে। ভারত আটা কেন্দ্রীয় সরকার ৬ নভেম্বর ২০২৩-এ চালু করেছে। দেশে আটার গড় দাম প্রতি কেজি ৩৫ টাকা। আপনি ২৭.৫০ টাকায় ভারত আটা কিনে নিতে পারবেন।

আরও পড়ুন -  মোদি সরকার, পড়ুয়াদের ৫০ হাজার টাকা করে দেবে, জেনে নিন কারা পাবেন, কিভাবে পাবেন

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img