35 C
Kolkata
Monday, April 29, 2024

রুশ ক্ষেপণাস্ত্র হামলায়, শতবর্ষী গির্জা ক্ষতিগ্রস্ত ওডেসায়

Must Read

রুশ ক্ষেপণাস্ত্র হামলায়, শতবর্ষী গির্জা ক্ষতিগ্রস্ত ওডেসায়।

ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া ইউক্রেনের বন্দর নগরী ওডেসায়। এই হামলায় অন্তত দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছে অন্তত ২২ জন। শনিবারের এ হামলায় একটি অর্থোডক্স গির্জাও ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, রুশ মিসাইলের আঘাতে বিধ্বস্ত হয় ১৮ শতকের একটি অর্থোডক্স গির্জা। ওডেসার সবচেয়ে বড় এবং গুরুত্বপূর্ণ উপাসনালয় হিসেবে বিবেচনা করা হয়। ধ্বংস হয় ছয়টি বাড়ি এবং অ্যাপার্টমেন্ট ভবন। একটি প্রশাসনিক ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে।

আরও পড়ুন -  Durga Pujo: বেহালা জগৎ রাম মুখোপাধ্যায় দুর্গা পূজা

ধ্বংসস্তূপ ছড়িয়ে পড়ায় নগরীর কেন্দ্রে প্রধান একটি সড়ক আটকে আছে। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে বেশ কয়েকটি এলাকা। আবাসিক এলাকায় হামলা চালানোয় ক্ষতিগ্রস্ত ভবনের ভেতর আটকে পড়ে বহু বাসিন্দা। এর পরে তাদের উদ্ধার করে জরুরি বিভাগের সদস্যরা। আঞ্চলিক গভর্নর ওলেহ কিপার বলেন, বিস্ফোরণে চার শিশুসহ ১৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার শস্য রফতানি চুক্তি থেকে বেরিয়ে আসার পর মস্কো ওডেসার ওপর টানা হামলা শুরু করছে।

আরও পড়ুন -  হরিশ্চন্দ্রপুর ১নং বিডিও অফিসে ডেপুটেশন দিল কংগ্রেসের কয়েকশো কর্মী

কিপার টেলিগ্রামে লিখেছেন, ওডেসায় রাতে দানবদের আরেকটি আক্রমণ।

ওডেসার সামরিক প্রশাসন জানিয়েছে, মস্কো-সংযুক্ত ইউক্রেনীয় অর্থোডক্স চার্চের (ইউওসি) ট্রান্সফিগারেশন ক্যাথেড্রাল মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত।ভবনটি ওডেসার বৃহত্তম অর্থোডক্স গির্জা।১৮০৯ সালে এটিকে পবিত্র স্থান হিসেবে ঘোষণা করা হয়। সোভিয়েত ইউনিয়ন ১৯৩৯ সালে ভেঙে দিয়েছিল। পরবর্তিতে এটি ২০০৩ সালে আবার নির্মাণ করা হয়েছিলো।

আরও পড়ুন -  নো চিন্তা, পুজোয় গঙ্গায় ইলিশের ঝাঁকের আশা করছেন মৎস্যজীবীরা

ছবিঃ সংগৃহীত

Latest News

Web Series: এই ওয়েব সিরিজে অন্তরঙ্গ দৃশ্যে ভর্তি, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series: এই ওয়েব সিরিজে অন্তরঙ্গ দৃশ্যে ভর্তি, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img