37 C
Kolkata
Saturday, May 4, 2024

Indian Railways: উপহার দিলেন রেলমন্ত্রী এই জিনিস সাধারণ বগিতে যাতায়াতকারীদের জন্য

Must Read

যাত্রীদের জন্য এবার একটা দারুন খবর ট্রেনের জেনারেল কোচে যাতায়াতকারীদের জন্য। সম্প্রতি যাত্রীদের জন্য একটি বড় সিদ্ধান্ত নিয়েছেন ভারতের রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। এবার থেকে সাধারণ টিকিটে খাবার পাওয়ার সুবিধা পাওয়া যাবে।

এই প্রথম রেলের ইতিহাসে এরকম সিদ্ধান্ত কোন রেলমন্ত্রী গ্রহণ করেননি। আজ একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এই নতুন তথ্য জানানো হয়েছে।যাত্রীদের যাত্রার মান উন্নত করতে রেল এই রকম নতুন সিদ্ধান্ত নিলেন। সাধারণ যাতায়াতকারীদের সস্তায় খাবারের সাথে পানীয় জল দেওয়ার জন্য সিদ্ধান্ত নিলেন রেল।

আরও পড়ুন -  Governor: বাংলা মহান মনিষীদের মহান ভুমিঃ রাজ্যপাল সিভি আনন্দ বোস

রেলওয়ে বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে,সাধারণ কোচের যাত্রীরা যাতে সহজে খাবার কিনতে পারেন সেই কারণে প্লাটফর্মে খাবার পরিবেশনকারী কাউন্টার থাকবে।রেলওয়ে থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী,খাবার দুটি ভাগে বিভক্ত। এতে প্রথম শ্রেণীর খাবারের দাম রাখা হয়েছে মাত্র ২০ টাকা যাতে শুকনো আলু সবজি ও আচারের সঙ্গে সাতটি পুরি পাওয়া যাবে।

আরও পড়ুন -  Bullet Train: ভারতে বুলেট ট্রেন চালু হওয়ার সময় প্রকাশ্যে আনলেন রেলমন্ত্রী

আবার ভাত, রাজমা, ছোলা কুলচা, খিচুড়ি পাওভাজি ও মসলা ধোসার জন্য আলাদা দাম দিতে হবে।

সাথে সুলভ মূল্যে বোতলজাত পানীয় জলের ব্যবস্থা করা হয়েছে এই সমস্ত কাউন্টারে। এখন পর্যন্ত পানীয় জলের দাম অনেক বেশি ছিল রেলওয়ে স্টেশনে। সম্প্রতি এই পানীয় জলের দাম নিয়ন্ত্রণ করার সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন -  Hiran Chatterjee: ’এভাবে কি উন্নয়ন করা যায় ?’ বিধায়ক হিরণ

৫১ টি স্টেশনে এই ব্যবস্থা চালু করা হবে বলে জানা গেছে। ২০ শে জুলাই থেকে ১৩টি স্টেশনে এই পরীক্ষা শুরু হয়েছে। ২০০ মিলি লিটার পানীয় জল সরবরাহ করার চেষ্টা করা হচ্ছে সমস্ত কাউন্টারে। এতে মানুষের অনেক উপকার হবে।

Latest News

Weather Forecast: তাপপ্রবাহের তেজ কমছে, খুব শীঘ্রই স্বস্তির বৃষ্টি ঝেঁপে আসছে

Weather Forecast: তাপপ্রবাহের তেজ কমছে, খুব শীঘ্রই স্বস্তির বৃষ্টি ঝেঁপে আসছে। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় তাপপ্রবাহ দেখা গেছে বিগত কয়েকদিনে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img