38 C
Kolkata
Friday, May 17, 2024

Governor: বাংলা মহান মনিষীদের মহান ভুমিঃ রাজ্যপাল সিভি আনন্দ বোস

Must Read

নিজস্ব সংবাদদাতা, কলকাতাঃ  বাংলা মহান মনিষীদের মহান ভুমি। রবিবার সকালে দক্ষিনেশ্বর মন্দিরে সস্ত্রীক পুজো দেওয়ার পরে মন্তব্য করলেন রাজ্যের নব নিযুক্ত স্থায়ী রাজ্যপাল সিভি আনন্দ বোস।

জগদীপ ধনকড় উপরাষ্ট্রপতি পদে নির্বাচিত হবার পর,এরাজ্যে অস্থায়ী রাজ্যপাল হিসেবে দায়িত্ব নেন লা গনেশন। পরবর্তী কালে বাংলার স্থায়ী রাজ্যপাল হিসেবে দায়িত্ব নেন সিভি আনন্দ বোস। গত ২৬ শে জানুয়ারি স্বরস্বতী পুজোর দিন রাজভবনে তার হাতেখড়ি এরপর বাংলা ভাষা শেখার আগ্রহ প্রসঙ্গে তাঁকে প্রশ্ন করা হলে তিনি বলেন,বাংলা আমার দ্বিতীয় বাড়ি।

আরও পড়ুন -  Julian Assange: বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন জুলিয়ান অ্যাসাঞ্জ, কারাগারেই বিয়ে হবে

এখানকার মানুষ এবং তাদের কৃষ্টি-সাংস্কৃতিকে তিনি ভালোবাসেন। তাছাড়া বাংলা মহান মনিষীদের মহান ভুমি। তিনি আরও বলেন,দক্ষিনেশ্বর বাংলা তথা বিশ্বের অন্যতম আধ্যাত্বিকতার পীঠস্থান। এখানকার মাটি ঠাকুর রামকৃষ্ণদেবের পদধুলিতে ধন্য। তাই এখানে মা ভবতারিণী কাছে পুজো দিয়ে তৃপ্তি অনুভব করলেন। যদিও সম্প্রতি রাজভবনে তার হাতেখড়ি ও পরবর্তী কালে দিল্লী সফরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহয়ের সঙ্গে তার সাক্ষাত নিয়ে শুরু হওয়া রাজনৈতিক বিতর্ক প্রসঙ্গে তিনি কোন মন্তব্য করতে তিনি রাজি হননি।

আরও পড়ুন -  রাজ্যপাল থেকে উপরাষ্ট্রপতি, কে এই ধনকড়?

রাজ্যপালের আগমনের উপলক্ষে এদিন দক্ষীনেশ্বর মন্দির চত্বর নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করা হয়েছিল। সস্ত্রীক রাজ্যপালকে স্বাগত জানাতে উপস্থিত হয়ে ছিলেন মন্দির কমিটির অছি পরিষদের সম্পাদক কুশল চৌধুরী। এদিন রাজ্যপাল কুশল চৌধুরীকে সাথে নিয়ে ঐতিহাসিক দক্ষিনেশ্বর মন্দিরের প্রতিটি দর্শনীয় স্থান ঘুরে দেখার পাশাপাশি পুজো দিতে আসা সাধারণ দর্শনার্থীদের সঙ্গেও আলাপচারিতায় অংশ নেন।

আরও পড়ুন -  Messi-Roccuzzo: মাঠের বাইরেও গোল দিচ্ছেন লিওনেল মেসি, রোকুজ্জো মেসির কোলে

Latest News

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা।  তা হলে এটা সত্যি হলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img