30 C
Kolkata
Sunday, May 5, 2024

ধাক্কা! রাজ্য সরকার ঘোষণা করেছে কর্মীদের ২৫ শতাংশ বেতন কাটা হবে

কেরালা সরকার সম্প্রতি তার কর্মীদের বেতন কমানোর সিদ্ধান্ত নিয়েছে

Must Read

কেন্দ্রীয় সরকার ও অন্যান্য রাজ্য সরকারগুলি যেখানে সরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধি করে চলেছে, এবারে উল্টো পথে হাঁটলো কেরালা সরকার।

সাম্প্রতিক ঘোষণা অনুযায়ী, এবার কেরালা সরকার তাদের কর্মচারীদের বেতন ২৫ শতাংশ কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। প্রায় কেরালা সরকার তাদের কর্মীদের বেতন পরিবর্তন করলেও, এই প্রথম বেতন কমানোর সিদ্ধান্ত নিল পিনরাই বিজয়নের সরকার। সরকারের তরফ থেকে নির্দেশ দেওয়া হয়েছে, ডাইং ইন হার্নেস স্কিমের অধীনে নিযুক্ত কর্মচারীরা যদি অন্যান্য নির্ভরশীলদের যত্ন না নেন তাহলে তার বেতন ২৫ শতাংশ কমিয়ে দেবে কেরালা সরকার।

আরও পড়ুন -  Bangladesh Navy Chief: বাংলাদেশ নৌ-সেনা প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবালের ভারত সফর

কেটে নেওয়া সেই বেতন সরাসরি পৌঁছে দেওয়া হবে অন্যান্য নির্ভরশীলদের কাছে। বুধবার কেরালার মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে মন্ত্রিসভা এই সিদ্ধান্ত গ্রহণ করেছে। কেরালার বাম সরকারের এই সিদ্ধান্তকে সাদরে গ্রহণ করেছে কেরালার সাধারণ মানুষ।

মন্ত্রিসভা জানিয়েছে, যারা এই ডাইং ইন হার্নেস স্কিমের অধীনে চাকরি পাচ্ছেন, তাদের দায়িত্ব হল ওই মৃত ব্যক্তির অন্যান্য নির্ভরশীলদের সাথে থাকা। সেই জন্যই কেরালা সরকার তাদেরকে এই বেতন দিচ্ছে।নিরাপত্তা দেওয়া ও তাদের সমস্ত প্রয়োজনের খেয়াল রাখা ওই ব্যক্তির কর্তব্য।

আরও পড়ুন -  কেরল তৃণমূলের পক্ষ থেকে কেরলের জায়গায় জায়গায় হোডিং দেওয়া হয়েছে, দিদিকে ডাকো, দেশ বাঁচাও, দিল্লি চলো

যদি ওই ব্যক্তি তার কর্তব্য পালন না করেন, অন্যান্য নির্ভরশীলদের নিরাপত্তা ও প্রয়োজনের দিকে নজর না দেন, সেখানে এবার তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণ করবে সরকার। তাদের মাসিক মূল বেতন ২৫ শতাংশ কেটে দেওয়া হবে। কেটে নেওয়া সেই টাকা দেওয়া হবে ওই অন্যান্য নির্ভরশীলদের।

আরও পড়ুন -  Actress Alia Bhatt: পরনে সাদা ঢাকাই জামদানি, হাতাকাটা ব্লাউজ, কানে বড় দুল, আলিয়ার

সিএমও-র দ্বারা প্রকাশিত একটি রিপোর্ট বলছে যে, তহসিলদারের তদন্তে অসন্তুষ্ট কর্মচারীরা তিন মাসের মধ্যে জেলা কালেক্টরের কাছে আপিল করতে পারেন এই বিষয় নিয়ে ও সেক্ষেত্রে জেলা কালেক্টরের গৃহীত সিদ্ধান্তই চূড়ান্ত হতে পারে। এতে বলা হয়েছে যে, যদি নির্ভরশীলরা পারিবারিক পেনশনের অধিকারী হন তাহলে তারা নিরাপত্তা পাওয়ার অধিকারী হবেন না।

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img