32 C
Kolkata
Monday, April 29, 2024

IND vs PAK: ভারত ও পাকিস্তান ভক্তদের বড় খবর, ২০২৩ বিশ্বকাপে পাকিস্তান গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিতে চলেছে

দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ হয়েছে প্রায় এক দশক আগে

Must Read

উৎসবের মেজাজে মেতে উঠেছেন ক্রিকেট ভক্তরা। ২০২৩ বিশ্বকাপের সময়সূচি ঘোষণা হয়ে গেছে। ক্রিকেটের ২২ গজে ভারত ও পাকিস্তানের মহাযুদ্ধ দেখার জন্য অধীর আগ্রহে রয়েছেন।জানিয়ে রাখি, আগামী ১৬ই অক্টোবর বিশ্বে সবচেয়ে বড় গ্রাউন্ডে (গুজরাটের নরেন্দ্র মোদী স্টেডিয়াম) মুখোমুখি হবে দুই চির প্রতিদ্বন্দী।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এটাই হবে ভারত ও পাকিস্তানের প্রথম ম্যাচ। কিন্তু ভারত ও পাকিস্তানের ম্যাচ মাটিতে গড়াবে কিনা সেটা নির্ভর করছে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফের স্বরাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী সভার সিদ্ধান্তের পর। সরকারিভাবে অনুমোদন পেলেই তবে ভারত সফরে আসবে পাকিস্তান। পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে ভারত সফরের জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুমতি পত্র লেখা জমা করা হয়েছে।

আরও পড়ুন -  ODI World Cup 2023: নিরপেক্ষ ভেন্যুতে বিশ্বকাপ খেলবে পাকিস্তান, ICC কর্মকর্তার দাবি

পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে বলা হয়েছে, এটি খুবই স্পর্শকাতর বিষয় যে, আমরা ভারত সফরে যাব। সম্পূর্ণ রাজনৈতিক সিদ্ধান্তের উপর নির্ভর করছে ভারতের মাটিতে পাকিস্তান বিশ্বকাপ খেলবে কিনা। ইতিমধ্যে পাকিস্তান সরকারের কাছে অনুমতি পত্র পাঠিয়েছি। সমস্ত তথ্য যাচাই-বাছাইয়ের পর যদি পাক্ সরকারের পক্ষ থেকে অনুমতি প্রদান করা হয় তবেই ভারতের মাটিতে বিশ্বকাপ খেলতে যাবে।

আরও পড়ুন -  Arvind Kejriwal: দিল্লি বিধানসভায় আস্থাভোটে জয়ী, আম আদমি পার্টি

রাজনৈতিক কারণে মূলত দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ হয়েছে প্রায় এক দশক আগে। তারপর শুধুমাত্র বিশ্বকাপের আসরে মুখোমুখি হতে দেখা গেছে এই দুই প্রতিদ্বন্দ্বীকে। জানা যাচ্ছে, পাকিস্তান ক্রিকেট বোর্ডের অনুমতি পত্র পাওয়ার পর প্রশাসনিকভাবে সমস্ত তদন্ত সম্পন্ন করবে পাকিস্তান সরকার। বিশ্বকাপের জন্য যে ভেন্যুগুলি নির্বাচন করা হয়েছে তা পাকিস্তানের পক্ষে কতটা নিরাপদ সে বিষয়ে যাচাই করার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেবে পাকিস্তানের প্রধানমন্ত্রী।

আরও পড়ুন -  Meteorological Department: তীব্র দাবদাহের সতর্ক বার্তা দিয়েছে, আবহাওয়া বিভাগ

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img