30 C
Kolkata
Saturday, May 4, 2024

West Bengal Weather Update: ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে, আবার নতুন নিম্নচাপ, মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ করেছে হাওয়া অফিসের

নতুন নিম্নচাপ তৈরি হয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর

Must Read

West Bengal weather update: ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে, আবার নতুন নিম্নচাপ, মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ করেছে হাওয়া অফিসের।

বহু পরে এবারে বর্ষা দক্ষিণবঙ্গে ঢুকলেও আষাঢ়ের মেঘে দেখা মিলেছে বর্ষার রূপ। আবহাওয়া অফিস বেশ কিছুদিনের অপেক্ষার পর জানিয়ে দিয়েছে, আগামী কয়েক দিন দক্ষিণবঙ্গের কিছু জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  শান্তি চাই তাইওয়ানেঃ ন্যান্সি পেলোসি

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস দক্ষিণের উপকূল ঘেঁষে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ও দক্ষিণ ২৪ পরগণায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়া বওয়ার সম্ভাবনা আছে। হাওয়ার গতিবেগ ঘন্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার মতো হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। সাথে উপকূলে সতর্কতা জারি করা হয়েছে ও মৎস্যজীবীদের রবিবার ও সোমবার গভীর সমুদ্রে যেতে নিষেধ করেছে হাওয়া অফিস।

আরও পড়ুন -  Kolkata Weather Forecast: জেলায় জেলায় নামবে বৃষ্টি দক্ষিণবঙ্গে, কলকাতায় কবে কালবৈশাখী হবে?

কলকাতাতেও বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। রবিবার সারাদিন কলকাতায় বিক্ষিপ্তভাবে দফায় দফায় বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

রবিবার সকাল থেকে শহর লাগোয়া এলাকায় বৃষ্টি শুরু হয়েছে। হুগলির বেশ কয়টি জায়গায় রবিবার ভোরের দিকে মুষলধারে বৃষ্টি হয়েছে বলে খবর মিলেছে। হাওয়া অফিস বলেছে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে পশ্চিমবঙ্গ ও উড়িষ্যার উপকূলে ইতিমধ্যে একটি নিম্নচাপ তৈরি হয়েছে। নতুন নিম্ন চাপের কারণে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। ইতিমধ্যেই বর্ষাকাল শুরু হয়ে গিয়েছে তাই আপাতত এরকম বিক্ষিপ্ত বৃষ্টি চলবেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন -  গরমে হাসফাঁস বাংলা, বাড়বে অস্বস্তি, মার্চের শুরুতেই, Weather update আজকের

প্রতীকী ছবি

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img