35 C
Kolkata
Wednesday, May 15, 2024

শান্তি চাই তাইওয়ানেঃ ন্যান্সি পেলোসি

Must Read

মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি বলেছেন, তিনি তাইওয়ানে শান্তি চান। তাইওয়ান ত্যাগ করার পর প্রথম তিনি এই মন্তব্য করলেন। এক সংবাদ সম্মেলনে পেলোসি বলেন, তিনি বহুবার পুনর্ব্যক্ত করেছেন যে তিনি স্ব-শাসিত দ্বীপটিতে শান্তি চান এবং স্থিতাবস্থা অব্যাহত রাখতে চান।

 তিনি অভিযোগ করে বলেন, চীন তার সফরে বাধা দিয়েছে। তিনি আরও উল্লেখ করে বলেন যে চীন সরকার তাদের ভ্রমণের সময়সূচি নিয়ন্ত্রণ করে না।

আরও পড়ুন -  PAN-Aadhaar কার্ড লিঙ্ক কাদের করতে হবে ৩১ মার্চের মধ্যে, নির্দেশিকার খুঁটিনাটি সরকারি জানুন

এদিকে, তাইওয়ানের চারপাশে সামরিক মহড়া অব্যাহত রেখেছে চীন, বলে অভিযোগ পাওয়া গেছে। চীনের ছোড়া ৫টি ক্ষেপণাস্ত্র জাপানের সমুদ্রসীমার একচেটিয়া অর্থনৈতিক অঞ্চলে (এক্সক্লুসিভ ইকোনমিক জোন-ইইজেড) আঘাত হেনেছে বলে অভিযোগ করেছেন প্রতিরক্ষামন্ত্রী নোবুও কিশি।

আরও পড়ুন -  US: রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে ‘জয় না আসা পর্যন্ত’ ইউক্রেনকে সমর্থনঃ স্পিকার ন্যান্সি পেলোসি

চীনের কঠোর হুঁশিয়ারি সত্ত্বেও তাইওয়ান সফর করেন যুক্তরাষ্ট্রের কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি। বুধবার (৩ আগস্ট) তাইওয়ানের প্রেসিডেন্ট সাই ইং ওয়েনের সঙ্গে সাক্ষাৎ করেন ন্যান্সি পেলোসি। এসময় তিনি বলেন, ‘বন্ধুত্বের খাতিরে আমরা তাইওয়ানে এসেছি’। এই অঞ্চলে শান্তি প্রতিষ্ঠাই তার লক্ষ্য। তাইওয়ানের প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকে তিনি ওয়াশিংটনের সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখারও কথা জানান।

আরও পড়ুন -  Maha: মাহা অভিনয় করছেন চামেলী চরিত্রে

গত ২৫ বছরের মধ্যে তাইওয়ান সফর করা সবচেয়ে জ্যেষ্ঠ মার্কিন রাজনীতিবিদ পেলোসি। তার এই সফরে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সমর্থন করেনি বলে খবর পাওয়া গেছে।

সূত্রঃ বিবিসি।

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img