32 C
Kolkata
Sunday, May 5, 2024

মিশর দিলো মোদীকে সর্বোচ্চ রাষ্ট্রীয় খেতাব

Must Read

মিশর দিলো মোদীকে সর্বোচ্চ রাষ্ট্রীয় খেতাব।

সর্বোচ্চ রাষ্ট্রীয় পদকে ভূষিত করেছে মিসর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। দ্বিপাক্ষিক মিটিংয়ের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সর্বোচ্চ সম্মান তুলে দেন ইজিপ্টের প্রেসিডেন্ট আবদেল ফাতাহ আল সিসি। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমস।

আরও পড়ুন -  Ballistic Missiles: ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করল ভারত, সাবমেরিন থেকে

প্রতিবেদনে বলা হয়, রবিবার প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি তার হাতে ‘অর্ডার অব দ্য নীল’ নামে এ পদক তুলে দেন আবদেল ফাতাহ। এ নিয়ে বিশ্বের ১৩টি দেশ থেকে এ ধরনের পদক পেলেন মোদী।

১৯১৫ সাল থেকে এ পদক দিয়ে আসছে মিসর। সাধারণত মিসর বা বিশ্ব মানবতার সেবায় অবদান রেখেছেন, এমন সরকার বা রাষ্ট্রপ্রধান, ক্রাউন প্রিন্স এবং ভাইস প্রেসিডেন্টদের এ পদক দেয়া হয়।

আরও পড়ুন -  আজ বিশ্ব ফটোগ্রাফি দিবস

যুক্তরাষ্ট্র সফর শেষে গত ২৪ জুন দুদিনের সফরে মিসর গেছেন মোদী। ২৬ বছরের মধ্যে এটি প্রথম কোনো ভারতীয় প্রধানমন্ত্রীর মিসর সফর।
এ বছরের সেপ্টেম্বরে ভারত সফরের কথা রয়েছে আল-সিসির। বিশেষ অতিথি হিসেবে তিনি জি-২০ সম্মেলনে অংশগ্রহণ করবেন। এর আগে ভারতের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়েছিলেন আল-সিসি।

আরও পড়ুন -  Swasthya Sathi: ‘স্বাস্থ্যসাথী’ নিয়ে নতুন নির্দেশিকা

ছবিঃ সংগৃহীত

Latest News

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony

AC নিয়ে ঘুরতে পারবেন যে কোন স্থানে, দুর্দান্ত ডিভাইস লঞ্চ করেছে Sony.   গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন প্রকৃতি তার পূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img