32 C
Kolkata
Saturday, April 27, 2024

Philippines: জীবিত উদ্ধার ১২০ আরোহী, ফিলিপাইনে ফেরিতে আগুন

Must Read

জীবিত উদ্ধার ১২০ আরোহী, ফিলিপাইনে ফেরিতে আগুন।

ফেরিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে ফিলিপাইনের মধ্যাঞ্চলীয় বোহোল প্রদেশের কাছে। সেই সময় ফেরিটিতে থাকা ৬৫ জন যাত্রী ও ৫৫ ক্রুসহ ১২০ আরোহীর সবাইকে জীবিত উদ্ধার করেছে কোস্ট গার্ড। রবিবার কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

আরও পড়ুন -  এক তৃণমূল কর্মীর মৃতদেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল এলাকাজুড়ে

ফিলিপাইন কোস্ট গার্ডের মুখপাত্র আরমান্দো বালিলো বলেন, পাংলাও দ্বীপের কাছে স্থানীয় সময় ভোরের দিকে এম/ভি এস্পেরানজা স্টার ফেরিটিতে আগুন লাগে।

খবর পাওয়ার পরপরই কোস্ট গার্ডের দমকলকর্মীরা ঘটনাস্থলে পৌঁছান ও অন্য একটি জাহাজ থেকে জলকামান ব্যবহার করে ফেরির আগুন নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন -  বিমানে দড়ি ঝুলিয়ে দোল, চিনের কটাক্ষ

সেবু নগরীর পিসিজি স্টেশন সিনহুয়াকে জানায়, দুর্ঘটনায় কেউ হতাহত হয়নি। কর্তৃপক্ষ আগুন লাগার কারণ খতিয়ে দেখছে।

কোস্ট গার্ড প্রকাশিত ছবি এবং ভিডিওতে দেখা গেছে, ফেরির এক প্রান্তের দু’টি ডেক থেকে আগুনের শিখা ও কালো ধোঁয়া বের হচ্ছে ও উদ্ধারকর্মীরা অন্য একটি জাহাজ থেকে জল কামান ব্যবহার করে আগুন নেভানোর চেষ্টা চালাচ্ছে।

আরও পড়ুন -  উত্তরবঙ্গ পৃথক রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চল গঠনের, জন বার্লার দাবীকে কার্যত ঘুরিয়ে সমর্থন করলেন প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক

দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যতম দ্বীপপুঞ্জ ফিলিপাইনে প্রায়ই ফেরি দুর্ঘটনা ঘটে। গেলো মার্চে ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে ২৫০ যাত্রীসহ একটি ফেরিতে আগুন ধরে যায়। ওই ঘটনায় ৬ মাস বয়সী এক শিশুসহ ২৪ জন নিহত হয়ে ছিলো।

ছবিঃ রয়টার্স

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img