30 C
Kolkata
Friday, April 26, 2024

বিমানে দড়ি ঝুলিয়ে দোল, চিনের কটাক্ষ

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ    আমেরিকাকে তাদের সেনা আফগানের মাটি থেকে সরিয়ে নেওয়ার সময় বেঁধে দেওয়া হয়েছিলো ৩১ শে আগষ্ট পর্যন্ত কিন্তু তার আগেই মার্কিন সেনা আফগানিস্তান ছেড়ে আমেরিকা ফিরে যায়। যাওয়ার সময় তাদের সমস্ত বিমান এবং অস্ত্র নিয়ে যাওয়া সম্ভব হয়নি তাই বলে সেই বিমান বা অস্ত্র তালিবানরা ব্যবহার করতেও পারবে না কারণ আমেরিকান সেনারা সেগুলি নিষ্ক্রিয় করে দিয়েছিলো।

আরও পড়ুন -  বিয়ে বাড়িতে তুমুল নাচ দেখিয়ে আসর জমালো সুন্দরী যুবতী, ঝড়ের দাপটে ভিডিও ভাইরাল

তবে একটি ভিডিওতে দেখা গিয়েছে মার্কিন সেনার একটি বিমানে তালিবানের এক সদস্য দড়ি ঝুলিয়ে দোলনার মতো ব্যবহার করছে এবং সেই ভিডিওকে কেন্দ্র করে আমেরিকাকে কটাক্ষ করলো চিন। প্রথম থেকে তালিবানকে সমর্থনের পক্ষে পাকিস্তানের সাথে চিনও ছিলো। এবার চিন আমেরিকাকে কটাক্ষ করলো। আফগানিস্তানে আমেরিকার কয়েক বিলিয়ন ডলারের অস্ত্র এবং বিমানের পতন হওয়ায় আমেরিকাকে পতন হওয়া সাম্রাজের কবরস্থান বলে উল্লেখ করেছেন চিনের বিদেশমন্ত্রকের মুখপাত্র লিজিয়ান ঝাও। তিনি বলেছেন, ” সাম্রাজ্যের কবরস্থান এবং তাদের যুদ্ধাস্ত্র কে তালিবানরা খেলনায় পরিণত করেছে”। তালিবানের সাথে যখন কেউ হাত মেলায়নি তখন থেকেই চিন তাদের পাশে ছিলো এমনকি তাদের সাথে ব্যবসা বাণিজ্য করবে বলেও স্থির করেছে চিন।

আরও পড়ুন -  পাথরপ্রতিমায় স্থায়ী সেবাকেন্দ্র গড়ছে ভারত সেবাশ্রম সংঘ

Latest News

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি। Short Flim টি ১৮+উদ্ধের জন্য তৈরি করা হয়েছে। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img