42 C
Kolkata
Monday, April 29, 2024

Uganda: নিহত বেড়ে ৪০ সন্ত্রাসী হামলা, উগান্ডায় স্কুলে

Must Read

নিহত বেড়ে ৪০ সন্ত্রাসী হামলা, উগান্ডায় স্কুলে।

সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৪০ জনে দাঁড়িয়েছে উগান্ডার পশ্চিমাঞ্চলে একটি স্কুলে। আহত অবস্থায় ৮ জনকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। শনিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে বিবিসি।

উগান্ডা পুলিশের মুখপাত্র ফ্রেড এনাঙ্গা শনিবার এক বিবৃতিতে জানান, শুক্রবার রাতে কঙ্গো সীমান্তের কাছাকাছি এমপোন্ডওয়ের লুবিরিরা মাধ্যমিক বিদ্যালয়ে জঙ্গিরা হামলা চালায়। একটি ছাত্রাবাস পুড়িয়েছে ও খাবার লুট করেছে। পুলিশের ধারণা জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) স্থানীয় মিত্র অ্যালাইড ডেমোক্রেটিক ফোর্স (এডিএফ) এ হামলা চালিয়েছে।

আরও পড়ুন -  Flying Motorcycle: উড়ন্ত মোটরসাইকেল! বাস্তবেই বাজারে আসতে যাচ্ছে

পুলিশ জানিয়েছে, এখন পর্যন্ত স্কুল থেকে ৪০টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহগুলো স্থানীয় বেওয়েরা হাসপাতালে পাঠানো হয়েছে। আরও আটজন আহতকে গুরুতর অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের মধ্যে কতজন স্কুলছাত্র ছিল তা এখনও জানা যায়নি।

আরও পড়ুন -  English Channel: অভিবাসীদের নৌকা ডুবে নিহত ৪, ইংলিশ চ্যানেলে

পুলিশ জানায়, অফিসাররা হামলাকারীদের ধাওয়া করেছিলো, পড়ে সন্ত্রাসীরা কঙ্গোর দিকে বিরুঙ্গা জাতীয় উদ্যানের দিকে পালিয়ে গিয়েছিল। হতাহতদের মধ্যে কতজন শিক্ষার্থী রয়েছে তা কর্তৃপক্ষ নির্দিষ্ট করে জানায়নি।

আরও পড়ুন -  রবি কিশান আকাশের নীচে অঞ্জনা সিংকে আদরে ভরিয়ে দিলেন,সামনে এসেছে VIDEO

আগে গত এপ্রিলে কঙ্গোর পূর্বাঞ্চলে একটি গ্রামে হামলা চালিয়ে ২০ জনকে হত্যা করে এডিএফ। সেসময় ইসলামিক স্টেটের আনুগত্য স্বীকার করা সন্ত্রাসী সংগঠনটির বিরুদ্ধে লড়াই করতে কঙ্গোতে সেনা পাঠায় উগান্ডা।

ছবিঃ সংগৃহীত

Latest News

Weather Update: বড় আপডেট দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর, কবে থেকে শুরু কালবৈশাখী

Weather Update: বড় আপডেট দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর, কবে থেকে শুরু কালবৈশাখী।  গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল, বছরের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img