34 C
Kolkata
Tuesday, May 14, 2024

English Channel: অভিবাসীদের নৌকা ডুবে নিহত ৪, ইংলিশ চ্যানেলে

Must Read

অর্ধশতাধিক অভিবাসন প্রত্যাশীকে বহন করা একটি ছোট নৌকা ডুবে গেছে যুক্তরাজ্যের দক্ষিণপূর্ব উপকূলে।  ঘটনায় অন্তত ৪ জনের মৃত্যুর হয়েছে, ৪৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বিবিসি জানিয়েছে, মঙ্গলবার রাত ৩টা ৪০ মিনিটের দিকে ডোভারের ৩০ মাইল পশ্চিমে ডাঞ্জনেসের উপকূলে ওই নৌকাটি ডুবে যায়। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে লাইফবোট, হেলিকপ্টার নিয়ে ঘটনাস্থলে ছুটে যায় যুক্তরাজ্য ও ফ্রান্সের উদ্ধারকারী দলগুলো। দুই দেশে জলসীমার মধ্যেই একটি বড় অনুসন্ধান ও উদ্ধার অভিযান শুরু করে।

আরও পড়ুন -  US University: বিশ্ববিদ্যালয়ে বন্দুকহামলায় নিহত ৩, যুক্তরাষ্ট্রে

ব্রিটিশ সরকারের এক মুখপাত্র জানিয়েছেন, যুক্তরাজ্যের জলসীমায় একটি ঘটনার বিষয়ে জানতে পেরেছি আমরা, এই নিয়ে সংশ্লিষ্ট সব সংস্থা সমন্বিতভাবে কাজ করছে। কতজন মারা গেছে সে বিষয়ে সরকারি কোনো সংস্থার বিবৃতি পাওয়া যায়নি। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন -  Iran: নিহত বেড়ে ৮, ইরানে পুলিশ হেফাজতে তরুণীর মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ অব্যাহত

 এই ঘটনায় ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী সুয়েলা ব্র্যাভারম্যান সহ বেশ কয়েকজন রাজনীতিবিদ তাদের সমবেদনা প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী ঋষি সুনাকও মর্মান্তিক দূর্ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন।

যুক্তরাজ্য জুড়ে তাপমাত্রা কমছিল। কোথাও কোথাও বরফ পড়ার খবর পাওয়া যাচ্ছে। যেখানে অভিবাসন প্রত্যাশীদের নৌকা ডুবেছে, তার কাছাকাছি এক শহরে বুধবার সকালে তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ডও হয়েছে। এই পরিস্থিতিতে বাতাস কম এবং সমুদ্র শান্ত থাকার সুবিধা নিচ্ছে মানবপাচারকারীরা।

আরও পড়ুন -  Pakistan Flood: বন্যা পরিস্থিতির আরও অবনতি পাকিস্তানে, ৩০ লাখ শিশু ঝুঁকিতে

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, তীব্র এই ঠাণ্ডার মধ্যেও গত শুক্রবার থেকে রবিবার এর মধ্যে ছোট নৌকায় করে ৪৬০ জন অভিবাসি ফ্রান্স থেকে যুক্তরাজ্যে যাত্রা করেছেন। চলতি বছর এখন পর্যন্ত প্রায় ৪৫ হাজারেরও অভিবাসন প্রত্যাশী ইংলিশ চ্যানেল পাড়ি দিয়ে যুক্তরাজ্যে পৌঁছেছে।

ছবিঃ সংগৃহীত

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img