33 C
Kolkata
Sunday, May 5, 2024

Karnataka: কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া শপথ নিলেন, বেঙ্গালুরুর কান্তিরভা স্টেডিয়ামে

Must Read

কর্ণাটক রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে আজ শনিবার শপথ নিয়েছেন কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া। বেঙ্গালুরুর কান্তিরভা স্টেডিয়ামে ব্যাপক আয়োজনের মাধ্যমে আনুষ্ঠানিকতা শেষে তিনি স্থানীয় সময় দুপুরে শপথ নেন। এ সময় রাজ্যের উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন রাজ্য কংগ্রেসের সভাপতি ডি কে শিবকুমার। খবর এনডিটিভির।

প্রথমবারের মতো রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে সিদ্দারামাইয়া শপথ নিয়েছিলেন। এখন তিনি দ্বিতীয়বার রাজ্যের মুখ্যমন্ত্রী হচ্ছেন।

আরও পড়ুন -  Blood Donation Camp: রক্তদান শিবির হলো জনসচেতনতাই

প্রতিবেদনে বলা হয়েছে, শপথ অনুষ্ঠানে অন্তত ১৫ হাজার সমর্থক হাজির হয়েছিল। এতে এম কে স্টালিন, ডি রাজা, নীতীশ কুমার, মেহবুবা মুফতি, শরদ পাওয়ার, ফারুক আবদুল্লাহ এবং কমল হাসান উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -  Mouni Roy: কোচবিহারে হবে বিয়ের অনুষ্ঠান, মৌনি রায়

মুখ্যমন্ত্রী-উপমুখ্যমন্ত্রী ছাড়াও মন্ত্রিসভার সদস্যরাও আজ শপথ নেবেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলে কংগ্রেসের প্রাক্তন প্রেসিডেন্ট রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী। রাহুল গান্ধী বলেন, কংগ্রেসের জয়ের পর অনেক কিছু লেখা হয়েছে যে কীভাবে তারা জিতল, সেইসঙ্গে নানা বিশ্লেষণ হয়েছে। কিন্তু আমি বলতে চাই, গরিব, দলিত ও আদিবাসীর পাশে দাঁড়ানোর কারণে আমরা জিতেছি।

আরও পড়ুন -  World Cup 2027: এবার কোথায় অনুষ্ঠিত হবে ২০২৭ বিশ্বকাপ? খেলার পদ্ধতি কেমন হবে? কটা দল অংশগ্রহণ করবে? জেনে নিন বিস্তারিত

জল্পনাকল্পনা শেষে গত বৃহস্পতিবার কর্ণাটকের মুখ্যমন্ত্রী হিসেবে সিদ্দারামাইয়ার নাম ঘোষণা করা হয়। সেইসঙ্গে উপমুখ্যমন্ত্রী হিসেবে শিবকুমারের নাম ঘোষণা করে কংগ্রেস।

 কর্ণাটকে ২২৪ সদস্যের বিধানসভা ভোটে কংগ্রেস পেয়েছে ১৩৫ আসন। অন্যদিকে ক্ষমতাসীন বিজেপি পেয়েছে ৬৬ আসন।

ছবিঃ সংগৃহীত

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img