40 C
Kolkata
Sunday, April 28, 2024

IPL 2023: KKR পৌঁছাতে পারে প্লে-অফে, সমীকরণ দেখে নিন

Must Read

আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে শক্তিশালী রাজস্থানের বিরুদ্ধে লজ্জাজনকভাবে হেরেছে দুবারের চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স গতকাল। টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে একের পর এক উইকেট হারিয়ে ফেলতে থাকে। ভেঙ্কটেশ আইয়ারের ৫৭ রানের ইনিংসের সুবাদে নির্ধারিত ওভার ব্যাটিং শেষে ৮ উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করে।

১৫০ রানের সহজ লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে যশস্বী জসওয়ালের অপরাজিত ৯৮ রানের ধ্বংসাত্মক ইনিংসের সুবাদে মাত্র ১৩.১ ওভারে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে ফেলে রাজস্থান রয়্যালস।

আরও পড়ুন -  সম্প্রতি মায়াঙ্কুরের পোস্টার লঞ্চ হল

গতকাল রাজস্থানের বিপক্ষে পরাজয়ের পর চলতি আইপিএলের প্লে-অফের লড়াই থেকে একপ্রকার ছিটকে গেছে কলকাতা নাইট রাইডার্স। জটিল সমীকরণের মাধ্যমে এখনও চলমানরত আইপিএলে প্লে-অফে পৌঁছাতে পারে কলকাতা নাইট রাইডার্স। কিন্তু, কিভাবে পৌঁছাবে প্লে-অফে?

প্লে-অফে পৌঁছাতে হলে নিজেদের বাকি থাকা দুটি ম্যাচে চেন্নাই সুপার কিংস ও লখনউ সুপার জায়েন্টস বিশাল ব্যবধানে জয় নিশ্চিত করতে হবে কলকাতা নাইট রাইডার্সকে। পয়েন্টস টেবিলের শীর্ষে থাকা গুজরাট টাইটান্স নিজেদের বাকি তিনটি ম্যাচেই যেন জিতে যায় তার জন্য প্রার্থনা করতে হবে।

আরও পড়ুন -  IPL 2023: মাহি ভক্তরা মোহিতকে ‘গালিগালাজ’ দিলেন, ১ রানে আউট করতেই, সোশ্যাল মিডিয়া গরম

এখানেই শেষ নয়, চেন্নাই সুপার কিংস যেন বাকি থাকা দুটি ম্যাচেই পরাজিত হয় তার জন্য দিল্লির হয়ে গলা ফাটাতে হবে কলকাতাকে। যদি এমনটা হয় সেক্ষেত্রে চেন্নাই সুপার কিংস চলতি আইপিএলে নিজেদের যাত্রা ১৫ পয়েন্টে সমাপ্ত করবে।

সাথে রাজস্থান রয়্যালস যেন নিজেদের বাকি থাকা দুটি ম্যাচের মধ্যে অন্তত একটিতে হেরে যাক। রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর, মুম্বাই ইন্ডিয়ান্স ও লখনউ সুপার জায়েন্টস যেন নিজেদের বাকি থাকা ৩ ম্যাচের মধ্যে কমপক্ষে ১টি ম্যাচে লজ্জা জনক ভাবে পরাজিত হোক সেই দিকেও লক্ষ্য রাখতে হবে।

আরও পড়ুন -  মাছ ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার হল কোটি কোটি টাকা, মালদার গাজোলে CID হানা

ফলে ১৪ পয়েন্টে কলকাতার সাথে একই সারিতে অবস্থান করবে বাকি দল গুলো। সেখান থেকে নেট রান রেটের ভিক্তিতে বাকি দলগুলোকে পিছনে ফেলে চতুর্থ দল হিসেবে প্লে-অফে জায়গা করতে পারবে কলকাতা নাইট রাইডার্স।

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img