33 C
Kolkata
Monday, April 29, 2024

Arif Alvi and Imran Khan: ঘণ্টাব্যাপী বৈঠক, ইমরান এবং প্রেসিডেন্ট আলভির

Must Read

সুপ্রিম কোর্ট পাকিস্তানের, ইমরান খানের গ্রেপ্তারকে ‘বেআইনি’ ঘোষণা করলো, তারপরই পুলিশ লাইনসের রেস্ট হাউজে প্রেসিডেন্ট আরিফ আলভির সঙ্গে তার বৈঠক হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় কয়েক ঘণ্টা ধরে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী, তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খানের সঙ্গে আলভির বৈঠক চলে। খবর: দ্য নিউজ।

মুক্তি পাওয়ায় ইমরানকে প্রেসিডেন্ট আলভি অভিনন্দন জানান ও দেশের পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন।
শুক্রবার জামিন শুনানির জন্য ইসলামাবাদ হাইকোর্টে হাজির হওয়ার আগে পর্যন্ত ওই রেস্ট হাউজেই ইমরান খান ছিলেন।

আরও পড়ুন -  অভিষেক বন্দ্যোপাধ্যায় পুজো দিয়ে প্রচার শুরু করলেন, ভবানীপুরে উপনির্বাচন

দ্য নিউজের প্রতিবেদনে জানানো হয়েছে, রাষ্ট্রপতি আলভি এসময় ইমরানকে তার গ্রেপ্তারের বিষয়ে সামরিক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ ও এর পরিপ্রেক্ষিতে পরিস্থিতি সম্পর্কে বলেছেন।

সূত্র জানায়, ইমরান খান পরে গিলগিত বাল্তিস্তানের (জিবি) মুখ্যমন্ত্রী খালিদ খুরশিদকে ডেকে পাঠান। তিনিও আলোচনায় যোগ দেন এবং তারা মধ্যরাতের পর পর্যন্ত দুই ঘণ্টারও বেশি সময় ধরে বৈঠক করেন।

রাষ্ট্রপতি আরিফ আলভি প্রধানমন্ত্রী শেহবাজ শরীফকেও একটি চিঠি লেখেন। সেখানে ইমরান খানকে যেভাবে গ্রেপ্তার করা হয়েছে তার নিন্দা জানান বলে জানানো হয়েছে।

আরও পড়ুন -  Pakistan: বিক্ষোভে উত্তাল পাকিস্তান, ইমরান খানের সমর্থকরা আন্দোলন করছেন

চিঠিতে আলভি লিখেন, ইমরান খানকে যেভাবে গ্রেপ্তার করা হয়েছিল, আমি সেদিকে আপনার দৃষ্টি আকর্ষণ করতে চাই। ইমরান খানকে গ্রেপ্তারের কারণেই দেশ উত্তাল বিক্ষোভের দিকে চলে যাচ্ছে।

আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় পিটিআই প্রধানকে গ্রেপ্তারের দুদিন পর রাষ্ট্রপতি কঠোর ভাষায় প্রধানমন্ত্রীকে এ চিঠি লিখেন।

প্রেসিডেন্ট বলেন, এ ঘটনার ভিডিও দেখে আমি ও পাকিস্তানের জনগণ হতবাক। ভিডিওটিতে একজন প্রাক্তন প্রধানমন্ত্রীকে কীভাবে অপমান করা হচ্ছে তা দেখা যাচ্ছে। ইমরান খান একজন জনপ্রিয় নেতা এবং একটি রাজনৈতিক দলের প্রধান।

আরও পড়ুন -  Heatstroke: ক্রিকেটারের মৃত্যু পাকিস্তানে হিট স্ট্রোকে

গত মঙ্গলবার (৯ মে) প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান আল-কাদির ট্রাস্ট মামলায় ইসলামাবাদ হাইকোর্ট থেকে গ্রেপ্তার হন। বুধবার (১০ মে) আদালত তার আট দিনের রিমান্ড মঞ্জুর করে। তোশাখানা মামলাতেও অভিযুক্ত হন।

এদিকে, আল-কাদির ট্রাস্ট মামলায় দুই সপ্তাহের জামিন পেলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খান। শুক্রবার পাকিস্তানের ইসলামাবাদ হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এ জামিন মঞ্জুর করেন।

ছবিঃ সংগৃহীত

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img