31 C
Kolkata
Sunday, April 28, 2024

Weather Update: মৌসম ভবনের বৃষ্টির পূর্বাভাস, মোকার প্রভাবে আবহাওয়া দপ্তর এই এই রাজ্যে সতর্কতা জারি করল

Must Read

সোমবার ঘূর্ণাবর্ত দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরের উপরে নিম্নচাপে পরিণত হতে পারে, ক্রমে তা ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। এই মোকার প্রভাবে সোমবার থেকেই আন্দামানে বৃষ্টি শুরু হওয়ার সম্ভাবনা আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

এর প্রভাবে আরো দুটি রাজ্যে বৃষ্টি হতে পারে। মৌসম ভবন জানিয়েছে, ৭ থেকে ৯ মে অন্ধ্রপ্রদেশ ও উড়িষ্যার কিছু জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। পূর্ব উপকূলের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে ভারতীয় মৌসম ভবনের বুলেটিনে।

আরও পড়ুন -  Viral: আলিঙ্গন বাঁদরের, ভাইরাল ভিডিও

আবহাওয়া বুলেটিন প্রকাশ করে মৌসম ভবন জানিয়েছে, “অন্ধ্রপ্রদেশের উত্তর ও দক্ষিণ উপকূল ও ইয়েনামের বেশ কিছু অংশে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত হতে পারে। রয়াল সীমায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। তার সাথে ঘন্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইতে পারে।” মৌসম ভবন আরো জানিয়েছে, অন্ধ্রপ্রদেশের বিজয়নগরম, পার্বতীপুরম, আনাকাপল্ল, গুন্টুর, নেল্লোর, এনটিআর, শ্রীকাকুলাম, চিত্তুর, তিরুপতি, কাড়াপা, আন্নামায়া ও প্রকাশম জেলায় বৃষ্টির সম্ভবনা রয়েছে।

আরও পড়ুন -  উত্তরবঙ্গে বৃষ্টির ইঙ্গিত, অস্বাস্থ্যকর আবহাওয়া থাকবে

উড়িষ্যার ১৮ টি জেলাতে বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে মৌসম ভবন। পুরী, ভদ্রক, বালেশ্বর, কটক, জাজপুর ও কেন্দ্রপড়ায় বৃষ্টি হতে পারে। আন্দামানের সোমবার থেকে মোকার প্রভাবে বৃষ্টি হতে পারে। অপরদিকে, আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে সোমবার ঘন্টায় ৮০ থেকে ৯০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে আন্দামানে।

আরও পড়ুন -  ধেয়ে আসছে ‘ইয়াস’, বিপর্যয় মোকাবিলায় মুখ্যমন্ত্রী নবান্নে সাংবাদিক বৈঠক করলেন

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img