23 C
Kolkata
Tuesday, May 7, 2024

New Vande Bharat Route Fair: নতুন বন্দে ভারত এক্সপ্রেস ১১ টি জেলা দিয়ে যাবে, নতুন রুট, ভাড়া এবং স্টপেজের তালিকা দেখুন

কেরলে নতুন ট্রেন চলাচল হবে

Must Read

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গতকাল দেশের ১৬ তম বন্দে ভারত ট্রেন উদ্বোধন করলেন। নতুন ট্রেনটি কেরলের রাজধানী তিরুবনন্তপুরম থেকে কাসারগড় জেলা পর্যন্ত যাবে বলে জানা গিয়েছে। মোট ১১ টি জেলা দিয়ে ছুটবে এই ট্রেন। দুই প্রান্তিক স্টেশনের মাঝখানে মোট সাতটি স্টেশনে থামবে। দক্ষিণ রেলের তরফে জানানো হয়েছে, তিরুবনন্তপুরম থেকে ছেড়ে এই ট্রেন কোল্লাম, কোট্টায়াম, এর্নাকুলাম টাউন, ত্রিশূর, শোরানুরজেন, কোঝিকোড় এবং কান্নুর হয়ে শেষে কাসারগড় জেলায় গিয়ে থামবে।

আরও পড়ুন -  রেলে যাত্রীদের জন্য বড় ঘোষণা, আপনি আপ্লুত হবেন শুনে

ভোর ৫:২০ মিনিটে ছাড়বে এই ট্রেন, ফিরতি ট্রেন ছাড়বে দুপুর ২:৩০ মিনিটে।

জানা গিয়েছে বৃহস্পতিবার ছাড়া বাকি সব দিন এই ট্রেন চলবে। ভোর ৫:২০ মিনিটে তিরুবনন্তপুরম থেকে ছেড়ে বন্দে ভারত কাসারগড় জেলায় পৌঁছাবে দুপুর ১টা ২৫ মিনিটে। দুপুর আড়াইটার সময় ছেড়ে কাসারগড় থেকে ট্রেনটি তিরুবনন্তপুরমে পৌঁছবে, রাত ১০:৩৫ মিনিটে। এই রুটে এর আগে সব থেকে দ্রুততম ট্রেন ছিল রাজধানী এক্সপ্রেস। রাজধানী এক্সপ্রেস ১০ ঘন্টা ৪৫ মিনিটে এই পথ অতিক্রম করতে পারত। এই ট্রেন মাত্র ৮ ঘন্টা ৫ মিনিটে এই পথ অতিক্রম করবে।

আরও পড়ুন -  Howrah Puri Vande Bharat Express: রাজকীয় ব্যবস্থা দেখে চমকে যাবেন, পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসের, এই ট্রেনে কত রকম সুবিধা আছে জানুন

কাসারগড় থেকে তিরুবনন্তপুরমের ভাড়া ১৫২০ টাকা। তার মধ্যে ৩০৮ টাকা ক্যাটারিং চার্জ অন্তর্ভুক্ত রয়েছে।  আপনি এক্সিকিউটিভে যান তাহলে এই রুটের ভাড়া ২৮১৫ টাকা। তার মধ্যে ৩৬৯ টাকা ক্যাটারিং চার্জ রয়েছে। যাত্রীরা ট্রেনের টিকিট কাটার সময় যদি খাবার বাদ দিতে বলেন, তাহলে খাবারের টাকা ট্রেনের টিকিট থেকে বাদ যাবে।

আরও পড়ুন -  Vande Bharat: তিনটি বন্দে ভারত ট্রেন চালু হতে চলেছে, রেল যাত্রীদের কাছে দারুন সুখবর

তিরুবনন্তপুরম থেকে কাসারগড় জেলা পর্যন্ত রুটে ভাড়া ১৫৯০ টাকা। তার মধ্যে ক্যাটারিং চার্জ ৩৭৯ টাকা অন্তর্ভুক্ত রয়েছে। এক্সিকিউটিভ এর ভাড়া ২৮৮০ টাকা। তার মধ্যে ক্যাটারিং চার্জ রয়েছে ৪৩৪ টাকা। ট্রেনে ১৬টি করে কোচ থাকবে। রেলপথে দক্ষিণ কেরল থেকে উত্তর কেরলে যাওয়ার এখন সব থেকে দ্রুত উপায় হয়ে উঠল বন্দে ভারত এক্সপ্রেস।

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img