30 C
Kolkata
Thursday, May 16, 2024

Howrah Puri Vande Bharat Express: রাজকীয় ব্যবস্থা দেখে চমকে যাবেন, পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসের, এই ট্রেনে কত রকম সুবিধা আছে জানুন

Must Read

বৃহস্পতিবার উদ্বোধন হয়ে গেল হাওড়া-পুরী রুটে বন্দে ভারত এক্সপ্রেসের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত ধরে। উদ্বোধনের দিন পুরি থেকে দুপুর একটা বেজে কিছু সময় পরে ছেড়ে বন্দে ভারত এক্সপ্রেস হাওড়াতে আসে।

বন্দে ভারত এক্সপ্রেস হাওড়াতে আসার পর উষ্ণ অভ্যর্থনায় স্বাগত জানায় রেল কর্তৃপক্ষ। হাওড়া থেকে পুরী, ভুবনেশ্বর ও কটকসহ উড়িষ্যার বিভিন্ন জায়গায় যাওয়া যাবে। তাই নয় যাত্রী সাধারণ এর কথা মাথায় রেখে বন্দে ভারত এক্সপ্রেস এ নানা রকমের সুবিধা পাবেন।

আরও পড়ুন -  দুর্ঘটনার কবলে খড়কুটো খ্যাত অভিনেত্রী প্রিয়াঙ্কা মিত্র, পায়ে আঘাত, এখন পায়ে ব্যান্ডডেজ

পুরো বন্দে ভারত এক্সপ্রেস শীততাপ নিয়ন্ত্রিত একটি ট্রেন। এই ট্রেনের সমস্ত জিনিস স্বয়ংক্রিয়। বসার সিটে একটি পুশব্যাক রয়েছে ও সামনে রয়েছে ল্যাপটপ কিংবা ছোট ব্যাকপ্যাক রাখার সুন্দর ব্যবস্থা। চার্জিং পয়েন্ট ও মাথার উপরে স্বয়ংক্রিয় লাইট জ্বলবে। প্রসাধন ক্ষেত্র বা টয়লেটের গেট থাকছে সম্পূর্ণ স্বয়ংক্রিয়। স্পর্শ করলে খুলে যাবে বাথরুমের দরজা। খাবার সহ বুকিং করলে রেলের ক্যাটারাররা সেই খাবার সময়মতো পরিবেশন করে দেবেন। এক্সিকিউটিভ কামরাতে আরো বেশি স্বাচ্ছন্দের ব্যবস্থা রয়েছে।

আরও পড়ুন -  New Vande Bharat Route Fair: নতুন বন্দে ভারত এক্সপ্রেস ১১ টি জেলা দিয়ে যাবে, নতুন রুট, ভাড়া এবং স্টপেজের তালিকা দেখুন

আবার চেয়ার ঘুরিয়ে নিয়ে প্রকৃতির দৃশ্য উপভোগ করতে পারবেন। প্রয়োজনে রেলের চালক কিংবা রেল কর্তৃপক্ষের সঙ্গে আপনি কথা বলতে পারবেন ট্রেন থেকেই। প্রথম দিনেরই একেবারে হিট হয়ে গিয়েছে এই নতুন বন্দে ভারত এক্সপ্রেস। প্রথম দিনের উদ্বোধনী অনুষ্ঠান প্রধানমন্ত্রীর হাত ধরে ভার্চুয়ালি হলেও পুরি থেকে হাওড়া পর্যন্ত সফর করলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।

আরও পড়ুন -  সারাদেশে চলবে ‘বন্দে ভারত’-এর মতো ট্রেন, ২০৪৭ প্রজেক্ট শুরু করছে

হাওড়াতে তিনি নেমে সকলের উদ্দেশ্যে একটি বক্তৃতা রাখলেন। আগামীতে বন্দে ভারতের সংখ্যা বৃদ্ধি করার পাশাপাশি যাত্রী সাধারণের কথা মাথায় রেখে ট্রেনের ভিতরে নানা মেকানিক্যাল কাজে আরো বেশি উন্নত করা হবে বলে জানিয়েছেন।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img