36 C
Kolkata
Saturday, May 4, 2024

পাহাড়ে চাষবাস, নদী ও পাহাড়, সবকিছুর সমাহার, স্বর্গের কাছাকাছি!

Must Read

নিজস্ব সংবাদদাতা, উত্তরবঙ্গঃ  পাহাড়ে চাষবাস, নদী ও পাহাড়, সবকিছুর সমাহার, স্বর্গের কাছাকাছি!

সামনের মাসে পড়তে চলেছে গরমের ছুটি, ইতিমধ্যেই অনেকে বাইরে যাওয়ার পরিকল্পনা নিয়ে ফেলেছেন। গরমের ছুটিতে পর্যটকদের অন্যতম ডেসটিনিশন দার্জিলিং কালিম্পং কার্শিয়াং। গরমের ছুটিতে কিছুদিন পাহাড়ি পরিবেশে কাটাতে অনেকেই পছন্দ করেন। দার্জিলিং এ রয়েছে একটি ছোট্ট পাহাড়ি গ্রাম নাম ছোট রঙ্গীত। এই পাহাড়ি গ্রামের প্রাকৃতিক পরিবেশ খুবই মনোরম, সবথেকে উল্লেখযোগ্য বিষয় হলো এই গ্রামের বাসিন্দাদের প্রধান জীবিকা চাষবাস করা।

আরও পড়ুন -  Lottery: লটারি কেটে কোটিপতি হলেন এক অ্যাম্বুলেন্স ড্রাইভার

অবাক হলেও এটাই সত্যি, গোটা গ্রাম জুড়ে দেখা যাবে চাষবাসের ছবি। পাহাড়েও কিভাবে চাষবাস হয় তা এই গ্রামে গেলে দেখতে পাওয়া যাবে। এখানে পাহাড়ের ধাপে ধাপে চাষাবাদ করা হয়ে থাকে।এখান থেকে দার্জিলিং এর দূরত্ব খুব একটা বেশি নয়, এছাড়া সামনেই রয়েছে বিজন বাড়ি, সিকিমের জরথান। অপরূপ প্রাকৃতিক পরিবেশে কিছুদিন নিরালা কাটানোর অন্যতম সেরা ঠিকানা। উল্লেখযোগ্য এখানে রয়েছে রঙ্গিত নদী, অপরূপ সুন্দর এই নদী। সামনে ই মানেভঞ্জন পাহাড়। সব মিলিয়েই দুর্দান্ত ঠিকানা পাহাড়ি গ্রাম ছোট রঙ্গিত।

আরও পড়ুন -  Actress Rani Chatterjee: অন্তরঙ্গ দৃশ্যে ঘাম ঝরিয়েছে ভক্তদের, অভিনেত্রী রানী চ্যাটার্জি

Latest News

Weather Forecast: তাপপ্রবাহের তেজ কমছে, খুব শীঘ্রই স্বস্তির বৃষ্টি ঝেঁপে আসছে

Weather Forecast: তাপপ্রবাহের তেজ কমছে, খুব শীঘ্রই স্বস্তির বৃষ্টি ঝেঁপে আসছে। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় তাপপ্রবাহ দেখা গেছে বিগত কয়েকদিনে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img