32 C
Kolkata
Friday, May 3, 2024

Post Office: এই স্কিমে বিনিয়োগ করলে সরকার দেবে ৭ লাখ টাকা, পোস্ট অফিসের স্কিমের খুঁটিনাটি জেনে নিন

বিনিয়োগ করতে পারেন পোস্ট অফিসের ন্যাশনাল সেভিংস সার্টিফিকেটে নিশ্চিত রিটার্ন পেতে

Must Read

এখনকার দিনে যেমনভাবে মানুষ অর্থ উপার্জন করছেন, তেমনভাবেই বিনিয়োগের দিকে খেয়াল রেখেছেন।  বিভিন্ন জায়গায় বিভিন্ন ধরনের বিনিয়োগের স্কিম রয়েছে, তার থেকে বেশ ভালো পরিমাণ টাকা ফেরতও পাওয়া যায়। বিনিয়োগের জন্য সবচেয়ে ভালো জায়গা হল ভারতীয় পোস্ট অফিস।

আপনি একটি প্রকল্পে বিনিয়োগ করতে চান যা আপনাকে নিশ্চিত রিটার্ন দেয়, তাহলে আপনি পোস্ট অফিসের ন্যাশনাল সেভিংস সার্টিফিকেটে বিনিয়োগ করতে পারেন। এই স্কিমে আপনার বিনিয়োগের কোন সীমা নেই।

আরও পড়ুন -  Rishi Sunak: ব্রিটেনের নয়া প্রধানমন্ত্রী সুনাক, ওয়েটারের কাজও করেছেন

আপনি একাধিক অ্যাকাউন্টও খুলতে পারবেন। আপনি ১.৫ লক্ষ টাকা পর্যন্ত কর ছাড় পাবেন। এই স্কিমে, আপনি ৫ লক্ষ টাকার বিনিয়োগে ২ লক্ষ টাকা পর্যন্ত রিটার্ন পাবেন। স্কিম সমন্ধে বিস্তারিত জেনে নিন।

ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট হল একটি সরকার পরিচালিত স্কিম। এই স্কিমে ৫ বছর পর্যন্ত বিনিয়োগ করতে পারেন। এটি একটি উচ্চ সুদের পরিকল্পনা। এই সেভিংস স্কিমে আপনার টাকা হারানোর কোনো ঝুঁকি নেই।  মেয়াদপূর্তিতে আপনার জমাকৃত অর্থ ও মোট সুদ যোগ করে টাকা ফেরত দেওয়া হয়। আপনি বাজারের ঝুঁকির সম্মুখীন হবেন না। যদি এই স্কিমে ৫ লক্ষ টাকা জমা রাখেন, তাহলে ৫ বছর পর মেয়াদপূর্তিতে ৭ লক্ষ টাকা পাবেন৷ এই স্কিমে, ১০০০ টাকা থেকে একটি অ্যাকাউন্ট খোলা যাবে৷ এতে আপনি ৫ লক্ষ টাকার বিনিয়োগে ২,০১,২৭৬ টাকা পর্যন্ত সুদ পাবেন।

১০ বছরের বেশি বয়সী শিশু এই স্কিমটি খুলতে পারে। ১০ বছরের কমবয়সী শিশুর অ্যাকাউন্ট তার বাবা-মা খুলতে পারবেন। আপনি ৫ বছরের আগে টাকা তুলতে পারবেন না। এই স্কিমে আপনি ৭ শতাংশ হারে সুদ পাবেন। এতে চক্রবৃদ্ধি হারে সুদের সুবিধাও পাবেন। যদি এই স্কিমে ১০০০ টাকা বিনিয়োগ করেন তবে ৫ বছর পরে আপনি ১৪০৩ টাকা পাবেন।

আরও পড়ুন -  Disappearance: কিশোরের রহস্যময় অন্তধান, দুর্গাপুরে আতঙ্ক, পুলিশের বিরুদ্ধে ক্ষোভ স্থানীয়দের

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img