33 C
Kolkata
Thursday, May 16, 2024

বিপুল সংখ্যক রুশ সেনা মৃত্যু ইউক্রেন যুদ্ধে মদপানে

Must Read

অ্যালকোহল বা মদপানের কারণে ইউক্রেনে বহু রুশ সেনার মৃত্যু হয়েছে বলে দাবি করেছে ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয়। রবিবার ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী এ তথ্য নিশ্চিত করেছে সংবাদমাধ্যম ডেইলি মেইল।

মন্ত্রণালয়ের তথ্য মতে, ইউক্রেনে পূর্ণ মাত্রায় আগ্রাসনের পর থেকে প্রায় দুই লাখ রুশ সেনা অসুস্থ এবং নিহত হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক সেনা যুদ্ধ ব্যতীত ভিন্ন কারণে হতাহত হয়েছে। যার মধ্যে মদপান অন্যতম।

আরও পড়ুন -  Skin Dry: যে তেলটি ক্ষতিকর, শুষ্ক বা বেশি স্পর্শকাতর ত্বকে

সাম্প্রতিক একটি রাশিয়ান টেলিগ্রাম নিউজ চ্যানেল জানিয়েছে যে, অপরাধ ও অ্যালকোহল সম্পর্কিত ঘটনায় অনেক বেশি রুশ সেনার মৃত্যু হয়েছে।

ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, রাশিয়াতে মদপানকে অনেক আগে থেকেই রুশ সামরিক জীবনের একটি স্বীকৃত অংশ হিসাবে দেখা হয়, এমনকি যুদ্ধের মাঠেও।

আরও পড়ুন -  শহীদ ক্ষুদিরাম বসুর আত্ম বলিদান দিবস উপলক্ষে রক্তদান শিবির

রুশ কমান্ডাররা সম্ভবত ব্যাপকভাবে অ্যালকোহলের অপব্যবহারকে চিহ্নিত করেছেন ও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছেন বলেও আভাস দিয়েছে ব্রিটিশ কর্তৃপক্ষ।

রুশ দাপ্তরিক কাগজপত্রে ভদকা শব্দটির প্রথম লিখিত ব্যবহার হয় ৮ জুন, ১৭৫১ সালে, রুশ সম্রাজ্ঞী এলিজাবেথের এক আদেশপত্রে। ভদকা ডিসটিলারিসের মালিকানাস্বত্ব দাবি করে এই আদেশপত্র জারি করা হয়েছিলো। ভদকা থেকে প্রাপ্ত শুল্ক ছিলো জার শাসনামলের রাশিয়ার অর্থাগমের একটি বড় উৎস। তখন সরকারি রাজস্বের প্রায় ৪০% আসতো শুধু ভদকাসংক্রান্ত বাণিজ্য থেকে।

আরও পড়ুন -  ১৬ সেপ্টেম্বর মুক্তি, ‘বীরত্ব', ইমন-সালওয়ার

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img