30 C
Kolkata
Saturday, May 4, 2024

Popular Leaders: জনপ্রিয় নেতার তালিকায় শীর্ষে মোদি, বাইডেন-ট্রুডোর চেয়ে

Must Read

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আবারও বিশ্বের জনপ্রিয় নেতা হয়েছেন। ৭৬ শতাংশ মানুষ মোদিকেই সমর্থন করেন। একটি সমীক্ষায় এমনটাই দাবি করা হয়েছে। যুক্তরাষ্ট্রভিত্তিক গ্লোবাল লিডার অ্যাপ্রুভাল ট্র্যাকার মর্নিং কনসাল্ট নামের একটি সংস্থা।

সংস্থাটি বিশ্বের ২২টি দেশের বর্ষীয়ান এবং শিক্ষিত নাগরিকদের নিয়ে এই সমীক্ষা চালিয়েছে। মার্চের ২২ থেকে ২৮ তারিখের মধ্যে চলেছে সমীক্ষা। ফলাফল গত বৃহস্পতিবার (৩০ মার্চ) মর্নিং কনসাল্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। দেখা গিয়েছে, নরেন্দ্র মোদির ধারে কাছে নেই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক এবং ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁ।

আরও পড়ুন -  Road Accident: সংগীতশিল্পী দিনাত জাহান মুন্নী, সড়ক দুর্ঘটনায় আহত

সমীক্ষায় দেখা গেছে, নরেন্দ্র মোদির পরেই রয়েছেন মেক্সিকোর প্রেসিডেন্ট অ্যান্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদার। তার সমর্থনে এসেছেন ৬১ শতাংশ মানুষ। এরপর রয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি অ্যলবানিজ। তিনি পেয়েছেন ৫৫ শতাংশ ভোট। চতুর্থ অবস্থানে থাকা সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট অ্যালেন বেরসেত পেয়েছেন ৫৩ শতাংশ ভোট।

আরও পড়ুন -  সংক্রমিত ব্যক্তির মৃত্যুর সময় শ্রদ্ধার সঙ্গে শেষকৃত্য না করতে দেওয়ার ঘটনায় গভীর দুঃখ প্রকাশ উপ-রাষ্ট্রপতির

 তালিকায় শীর্ষ পাঁচে রয়েছেন সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট আঁলা বেরসে ৫৩ শতাংশ, ব্রাজিলের বামপন্থী প্রেসিডেন্ট লুইস ইনাসিও লুলা দি সিলভা ৪৯ শতাংশ এবং ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি ৪৯ শতাংশ।

সবচেয়ে জনপ্রিয় বিশ্বনেতাদের এ তালিকায় আরও রয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ৪১ শতাংশ, বেলজিয়ামের প্রধানমন্ত্রী আলেকজান্ডার দে ক্রো ৩৯ শতাংশ, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ৩৯ শতাংশ, স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানসেজ ৩৮ শতাংশ ভোট পেয়েছেন।

আরও পড়ুন -  Prime Minister Congratulated: সৌরভ চৌধুরী এবং অভিষেক ভার্মাকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী

সমীক্ষায় জনপ্রিয়তার নিরিখে আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী লিও ভারাদকার ৩৫ শতাংশ, জার্মানির চ্যান্সেলর ওলাফ শলৎজ ৩৫ শতাংশ, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক ৩৪ শতাংশ, জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা ২৯ শতাংশ, ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁ ২২ শতাংশ ভোট পেয়ে তার অবস্থান ২১ তম স্থানে।

উল্লেখ্য, গত বছরও এই সংস্থার সমীক্ষায় বিশ্বের জনপ্রিয় নেতাদের তালিকায় ছিলেন মোদি।

সূত্রঃ ইন্ডিয়া টুডে। ফাইল ছবি

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img