38 C
Kolkata
Friday, May 3, 2024

Yemen: ইয়েমেনে সেনা-বিদ্রোহী সংঘর্ষ শান্তি প্রচেষ্টার মধ্যেই, নিহত ১০

Must Read

যুদ্ধ বন্ধ করে শান্তি ফিরিয়ে আনতে কূটনৈতিক প্রচেষ্টা চলছে ইয়েমেনে। এরই মধ্যে নতুন করে সংঘাতে কমপক্ষে ১০ জন সৈন্য নিহত হয়েছে। বুধবার সামরিক সূত্রের তথ্য অনুযায়ী এ তথ্য জানিয়েছে ফরাসি বার্তা সংস্থা এএফপি।

তেল-উৎপাদনকারী মরিব প্রদেশে এ সংঘর্ষ হয়েছে।

আরও পড়ুন -  Somalia: নিহত অন্তত ১০০, সোমালিয়ায় গাড়িবোমা হামলা

সূত্রটি জানায়, মরিবে হুথি বিদ্রোহীদের হামলায় কমপক্ষে ১০ ইয়েমেনি সৈন্য নিহত হয়েছে। পাল্টা অভিযানে অনেক হামলাকারীও নিহত হয়।

দুটি সামরিক সূত্র এএফপিকে জানিয়েছে, ইরান-সমর্থিত হুথি মিলিশিয়া একটি পাহাড়ি এলাকায় আক্রমণ করেছে, এই অঞ্চলে বাহিনী গঠনে নিয়োজিত রয়েছে।

আরও পড়ুন -  অভিনেত্রী রচনা ব্যানার্জি বলেছেন, মমতা ব্যানার্জি অর্থাৎ দিদিকে “one n only Didi "

নাম প্রকাশ না করার শর্তে আরেকটি সূত্র জানিয়েছে, হুথিরা মরিবের দক্ষিণে হারিব জেলাকে উপেক্ষা করে পাহাড়গুলোতে আক্রমণ শুরু করেছে। সেই ফ্রন্টে অগ্রগতি করেছে, ফলে কয়েক ডজন পরিবার বাস্তুচ্যুত হয়েছে।

আরও পড়ুন -  House Collapsed: একই পরিবারের ৯ জন নিহত, পাকিস্তানে বাড়ির ছাদ ধসে

একই জেলায় অন্তত চার জন সৈন্য নিহত হওয়ার এক মাস পরে এই সংঘর্ষ সংঘটিত হলো। সংশ্লিষ্টরা বলছেন, নতুন করে সৌদি-ইরান চুক্তির ফলে দ্রুত এ অঞ্চলের পরিস্থিতি বদলে যাবে। যুদ্ধবিরতির ডাক দিতে পারে সংশ্লিষ্ট দেশগুলো।

Latest News

Gold Price Today: চড়লো সোনার দাম কলকাতায়, চিন্তায় পড়লেন মধ্যবিত্তরা

Gold Price Today: চড়লো সোনার দাম কলকাতায়, চিন্তায় পড়লেন মধ্যবিত্তরা।  ভারতবর্ষে সোনার ব্যবহার: ঐতিহ্য ও আধুনিকতার এক অপূর্ব মেলবন্ধন। ভারতের ইতিহাস ও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img