33 C
Kolkata
Tuesday, April 30, 2024

এই স্কিম আপনাকে হতাশ করবে না, ১০০ টাকা বিনিয়োগ করে কামিয়ে নিন ১৬ লাখ টাকা, পোস্ট অফিসের এই স্কিম

Must Read

অনেক ধরনের পোস্ট অফিস স্কিম চলছে। এই স্কিমগুলির অধীনে, কম টাকা বিনিয়োগ করে ভাল মুনাফা অর্জন করা যেতে পারে। এখানে টাকা জমা দিয়ে ভাল রিটার্ন পাওয়া, ভারতীয়দের জন্য একটি দুর্দান্ত অপশন।

পোস্ট অফিসে এমনই একটি বিশেষ স্কিম রয়েছে, আপনি কম টাকা বিনিয়োগে ভাল লাভ পেতে পারেন। এই স্কিমে আপনি আপনি ১০০ টাকা থেকেও বিনিয়োগ করতে পারেন। স্কিমের নাম পোস্ট অফিস রেকারিং ডিপোজিট। এই মুহূর্তে পোস্ট অফিসের রিকারিং ডিপোজিট স্কিমে বার্ষিক ৫.৮% করে সুদ পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন -  সন্তানের জন্ম দেওয়া পর, শরীর ভারি হচ্ছে, তাই ফ্যাট ঝরাতে কসরৎ করছেন শুভশ্রী

পোস্ট অফিস RD-তে এইভাবে সুদ গণনা হয়।

পোস্ট অফিসের ওয়েবসাইটে পাওয়া তথ্য অনুসারে, কেউ পোস্ট অফিসে ১০০ টাকা দিয়েই রেকারিং ডিপোজিটে (RD) বিনিয়োগ শুরু করতে পারেন। এতে সর্বোচ্চ বিনিয়োগের কোনো সীমা নেই। এই স্কিমে, আপনি ৫.৮% হারে বার্ষিক সুদ পাবেন।

১০ হাজার টাকা থেকে কত টাকা পাওয়া যাবে?

যদি প্রতি মাসে ১০,০০০ টাকা জমা করেন, তাহলে ৫ বছর পরে আপনার কাছে ৬,৯৬,৯৬৮ টাকার গ্যারান্টিযুক্ত তহবিল থাকবে ও সুদ থেকে ৯৬,৯৬৮ টাকা উপার্জন হবে। আপনাকে বিনিয়োগ করতে হবে ৬ লাখ টাকা।

আরও পড়ুন -  Pallavi Sharma: শর্ট স্কার্টে পল্লবীকে এই রূপে দেখে বিষম খাচ্ছেন নেটিভক্তরা

১০ বছরে কত তহবিল পাওয়া যাবে?

পোস্ট অফিস RD স্কিমটি ৫ বছর পরে আরও ৫ বছরের জন্য একবার বাড়িয়ে দেন, তাহলে আপনি ১৬,২৬,৪৭৬ টাকার গ্যারান্টিযুক্ত রিটার্ন পাবেন। আপনার বিনিয়োগ হবে ১২ লাখ টাকা। যেখানে, ৪,২৬,৪৭৬ টাকা সুদ থেকে অর্জিত হবে।

আমানতে ঋণও নিতে পারেন।

আরও পড়ুন -  ৫টি খাবার খেতে হবে, ধূমপায়ীদের সুস্থ থাকতে

জানিয়ে রাখি, আপনি পোস্ট অফিসের আরডি অ্যাকাউন্টের মাধ্যমে ঋণও নিতে পারেন। এর জন্য একটি নিয়ম রয়েছে যে, ১২টি কিস্তি জমা দেওয়ার পরে, আপনি জমা টাকার উপর ৫০% পর্যন্ত ঋণ নিতে পারেন।  একবারে বা একাধিক কিস্তিতে ঋণ পরিশোধ করতে পারেন। ঋণের সুদের হার RD-এর সুদের চেয়ে ২% বেশি হবে। যদি আপনি এই স্কিম কন্টিনিউ করতে না চান, তাহলে আপনি ৩ বছর পরে এই স্কিমটি প্রি-ম্যাচিউর পিরিয়ডে বন্ধও করতে পারবেন।

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img