38 C
Kolkata
Thursday, May 2, 2024

James Cameron: নির্মাণ করবেন দ্য লাস্ট ট্রেন ফ্রম হিরোশিমা, জেমস ক্যামেরন

Must Read

মনে করা হয়েছিলো, ‘অ্যাভাটার’ এর পাঁচটি কিস্তি মুক্তির আগে নতুন কোনো ছবির কাজ হাতে নেবেন না জেমস ক্যামেরন। নির্মাতা জানালেন ভিন্ন কথা। ‘অ্যাভাটার ৪’-এর কাজ শুরু করার আগে ‘দ্য লাস্ট ট্রেন ফ্রম হিরোশিমা’ বইয়ের ওপর ভিত্তি করে ছবি নির্মাণ করবেন বলে জানিয়েছেন নির্মাতা।

২০১০ সালে প্রকাশিত চার্লস পেলেগ্রিনোর লেখা ‘দ্য লাস্ট ট্রেন ফ্রম হিরোশিমা’ বইয়ের স্বত্ব কিনে নিয়েছেন জেমস ক্যামেরন। পেলেগ্রিনোর বইটিতে জাপানে পারমাণবিক বোমা নিক্ষেপের পরের দুই দিনের ঘটনা তুলে ধরা হয়েছে। জাপানি বেসামরিক নাগরিক ও প্রত্যক্ষদর্শী আমেরিকান পাইলটদের কাছ থেকে শোনা ঘটনার বিবরণী আছে বইটিতে।

আরও পড়ুন -  Resort: চাঁদের মতো রিসোর্ট হচ্ছে দুবাইয়ে, ৫০০ কোটি ডলার ব্যয়ে!

জেমস ক্যামেরন ছবিটি নিয়ে কাজ শুরু করেছেন। গত মাসে জাপানে ‘অ্যাভাটার ২’ ছবির প্রচারণায় গিয়ে ৯৩ বছর বয়সী সুতোমো ইয়ামাগুচি নামের এক জাপানির সঙ্গে কথা বলেছেন তিনি, যিনি হিরোশিমার ঘটনার প্রত্যক্ষদর্শী। সোমবার ইয়ামাগুচি মারা যান। এরপরেই নতুন ছবির কথা জানান ক্যামেরন।

আরও পড়ুন -  Britain: আজই ঘোষণা, নয়া প্রধানমন্ত্রী হচ্ছেন লিজ ট্রাস, ব্রিটেনের

লস অ্যাঞ্জেলস টাইমসে সাক্ষাৎকারে ক্যামেরন বলেন, আমরা যতটা ভেবেছিলাম তার চেয়েও বেশি অনিশ্চিত পৃথিবীতে বাস করি। আমি মনে করি হিরোশিমা চলচ্চিত্রটি সময়োপযোগী হবে। এটি মানুষকে মনে করিয়ে দেবে যে মানুষের ওপর এই অস্ত্রগুলির প্রভাব আসলে কেমন।

আরও পড়ুন -  Pele Deid: ‘সম্রাট’ পেলে চলে গেলেন, ফুটবল জগতের নক্ষত্র পতন

নির্মাতা জানিয়েছেন, তিনি বড় পর্দার জন্যই সিনেমাটি তৈরি করবেন। ওটিটিতে মুক্তি দিতে আগ্রহী নন।

সূত্রঃ হিন্দুস্তান টাইমস ছবিঃ সংগৃহীত

Latest News

Weather Forecast: তাপপ্রবাহ! সতর্কতা জেলায় জেলায়, স্বস্তির বৃষ্টি কবে?

Weather Forecast: তাপপ্রবাহ! সতর্কতা জেলায় জেলায়, স্বস্তির বৃষ্টি কবে?   গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img