31 C
Kolkata
Friday, May 3, 2024

Britain: আজই ঘোষণা, নয়া প্রধানমন্ত্রী হচ্ছেন লিজ ট্রাস, ব্রিটেনের

Must Read

ঋষি সুনাককে হারিয়ে ব্রিটেনের পরবর্তী প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন লিজ ট্রাস। বার্তাসংস্থা রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনে বলা হয়, সোমবার ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির নেতা এবং দেশটির বর্তমান এই পররাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রী মনোনীত করা হবে বলে আশা করা হচ্ছে। ব্রিটিশ নারী এই রাজনীতিক এমন এক সময়ে ক্ষমতা গ্রহণ করতে যাচ্ছেন যখন যুক্তরাজ্য জীবনযাত্রার সংকট, শিল্প অস্থিরতা এবং অর্থনৈতিক মন্দার মুখোমুখি।

আরও পড়ুন -  Shakira-PK: বিচ্ছেদের ঘোষণা শাকিরার, পিকের সাথে আর দেখা যাবে না

সোমবার ব্রিটিশ সময় বেলা সাড়ে ১১টায় ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা করা হবে। ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির নেতৃত্ব নিয়ে প্রাক্তন অর্থমন্ত্রী ঋষি সুনাকের সঙ্গে লিজ ট্রাসের টানা কয়েক সপ্তাহের প্রতিদ্বন্দ্বিতার পর আজ দলীয় নেতা এবং নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা করা হবে।

 অবসান ঘটবে বরিস জনসনের শাসনের। টানা কয়েক মাস ধরে নানামুখী কেলেঙ্কারি এবং সমালোচনার পর গত জুলাই মাসে তিনি পদত্যাগ করেন।

আরও পড়ুন -  Ritabhari Chakraborty: ওয়েব সিরিজে ঋতাভরীর ডেবিউ

নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণার পর মঙ্গলবার বিজয়ী প্রার্থী ব্রিটিশ রানী এলিজাবেথের সাথে দেখা করতে স্কটল্যান্ডে যাবেন। সেখানে নতুন নেতাকে সরকার গঠন করতে বলবেন রানী।

ট্রাস ক্ষমতা পেলে তিনি হবেন ২০১৫ সালের ভোটের পর ব্রিটেনের চতুর্থ কনজারভেটিভ প্রধানমন্ত্রী।

 একটার পর একটা সংকটের মধ্যে পড়েছে। জুলাইয়ে ১০ দশমিক ১ শতাংশ মুদ্রাস্ফীতির শিকার হওয়া যুক্তরাজ্য দীর্ঘ মন্দার মধ্যে পড়তে যাচ্ছে বলে পূর্বাভাসগুলেতে বলা হয়েছে।

আরও পড়ুন -  Partha Chatterjee: পার্থ চ্যাটার্জিকে মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়া হল

বরিস জনসনের মন্ত্রীসভায় পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করা ট্রাস (৪৭) ব্রিটেনের জীবনযাত্রার সংকট সামাল দিতে দ্রুত পদক্ষেপ নেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। প্রধানমন্ত্রী হলে দেশে জ্বালানি তেলের মূল্যের ঊর্ধ্বগতির রাশ টেনে ধরতে এক সপ্তাহের মধ্যেই একটি পরিকল্পনা ঘোষণার প্রতিশ্রুতি দিয়েছেন।

 কীভাবে তিনি জ্বালানি তেলের মূল্যের ঊর্ধ্বগতি মোকাবেলা করতে চান সে বিষয়ে বিস্তারিত কিছু জানাননি।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img