23 C
Kolkata
Friday, May 10, 2024

Weather Update: রাজ্যে বৃষ্টির পূর্বাভাস জারি, সাইক্লোনিক সার্কুলেশন, বাংলাদেশের কাছে

Must Read

ঘূর্ণাবর্ত বঙ্গোপসাগরের উপরে আবারো তৈরি হতে পারে। জেরে আবারো বাংলাদেশ এবং তার কাছাকাছি এলাকায় ৩.১ কিলোমিটার পর্যন্ত একটি সার্কুলেশন বিস্তৃত হয়েছে।

ঘূর্ণাবর্তে ১৩০ নট গতিতে ভারতের ৩০ ডিগ্রি উত্তর অক্ষাংশ থেকে ৩৫ ডিগ্রি উত্তর অক্ষাংশ পর্যন্ত প্রভাব বিস্তার করতে পারে।

কলকাতার তাপমাত্রা প্রতিদিন নতুন নতুন রূপ দেখাচ্ছে। তাপমাত্রা বেড়েই চলেছে। এদিকে আবার সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি চলে এসেছে। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, এই তাপমাত্রা আর নতুন করে ২০ ডিগ্রির নিচে আসবে না। আজকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৮৩ শতাংশ।

আরও পড়ুন -  Mainul AhsanNobel: গায়ক নোবেলকে ডিভোর্সের নোটিস, মেহরুবা

পশ্চিম রাজস্থান এবং পাঞ্জাবের মধ্যে একটি ঘুর্নিঝড় সঞ্চালন শুরু হয়েছে। সমুদ্রপৃষ্ঠ থেকে এর উচ্চতা ১.৬ কিলোমিটার। ২৪ ঘন্টায় পশ্চিম ভারত এবং উত্তর ভারতে আবহাওয়ার পরিবর্তন দেখা দিতে পারে। একই সঙ্গে উত্তর ভারতে বৃষ্টি এবং তুষারপাতের পূর্বাভাস ব্যক্ত করা হয়েছে। প্রভাব পড়বে বিহার, ঝাড়খণ্ড এবং দিল্লির আবহাওয়ায়।

আরও পড়ুন -  Pakistan Floods: এক হাজারের বেশি মানুষের মৃত্যু, পাকিস্তানে বন্যায়

উত্তর ভারতে বৃষ্টি এবং তুষারপাতের পূর্বাভাস জারি হয়েছে। উত্তর পশ্চিম এবং মধ্য এবং পূর্বাঞ্চলে দিন ও রাতের তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা আছে।

সিকিম, অসম, আন্দামান এবং নিকোবর দ্বীপপুঞ্জে আজকে বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। গিলগিট, বালটিস্থান, মুজফফরাবাদ, লাদাখ ও জম্মু ও কাশ্মীরের উপরের অংশের পাশাপাশি অরুণাচল প্রদেশের মত কিছু রাজ্যে বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা আছে। সতর্কতা অনুযায়ী বিরাট বদল আসতে চলেছে আগামী পাঁচদিনের আবহাওয়ায়। তবে পশ্চিমা বাতাসের ফলে দেশে কিছুটা শীত বাড়বে। উত্তর ভারতেই এই শীতের প্রভাব পড়বে।

আরও পড়ুন -  "আপনার জীবনকে পরিবর্তন করতে পারে একটি সহজ পদক্ষেপ!"

Latest News

Web Series: এই ওয়েব সিরিজে রয়েছে উত্তেজনা পরিপূর্ণ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series: এই ওয়েব সিরিজে রয়েছে উত্তেজনা পরিপূর্ণ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img