31 C
Kolkata
Monday, April 29, 2024

Lakshmi Bhandar Update: সব মহিলারাই পাবেন ১০০০ টাকা, ‘লক্ষ্মীর ভান্ডার’, ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

Must Read

 বিভিন্ন সরকারি পরিষেবা মানুষের দোরে দোরে পৌঁছে দেওয়ার জন্য বদ্ধপরিকর হয়েছিল মমতা সরকার। বলা যেতে পারে বিধানসভা নির্বাচনে তৃণমূল সরকারের জয়ের মূল কান্ডারী ছিল দুয়ারে সরকার প্রকল্প। এই প্রকল্পের অন্যতম জনপ্রিয় একটি দিক হল ‘লক্ষ্মীর ভান্ডার’।

রাজ্যের মহিলাদের কথা মাথায় রেখে তৃণমূল জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের সূচনা করেছিলেন। এই প্রকল্পের মাধ্যমে এতদিন রাজ্যের সাধারণ মহিলারা প্রতিমাসে ৫০০ টাকা করে পেতেন।  বিধানসভায় রাজ্য বাজেট ঘোষণার পর লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের জন্য এক ব্যাপক ঘোষণা করেছেন তৃণমূল সুপ্রিমো।

আরও পড়ুন -  পিআইবি-তে কোয়ামি একতা সপ্তাহ উদযাপন

এদিন বিধানসভায় রাজ্য বাজেট ঘোষণার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন যে, এবার থেকে ৫০০ টাকা করে নয়, লক্ষ্মীর ভান্ডারে সব মহিলারাই ১০০০ টাকা করে পাবেন। বিস্তারে বলতে গেলে বর্তমানের নিয়ম অনুযায়ী লক্ষ্মীর ভান্ডারে ২৫ থেকে ৬০ বছর বয়সী যে কোন মহিলা এই প্রকল্পের জন্য আবেদন করতে পারবেন। সাধারণ শ্রেণীর মহিলারা মাসিক ৫০০ টাকা ও এইসটি বা ওবিসি সম্প্রদায়ভুক্ত মহিলারা মাসিক ১ হাজার টাকা করে ভাতা পাবেন। এই নিয়মে এবার পরিবর্তন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন -  Neel-Trina: মুখ্যমন্ত্রীর থেকে স্পেশাল উপহার পেলেন নীল ভট্টাচার্য ও তৃণা সাহা

আজ বিধানসভায় রাজ্য বাজেট ঘোষণার সময় মুখ্যমন্ত্রী স্পষ্ট জানিয়েছেন যে, এবার থেকে সাধারণ হোক কি তপশিলি জাতি সমস্ত মহিলাদের মাসিক ১ হাজার টাকা করে দেওয়া হবে। মুখ্যমন্ত্রীর এই ঘোষণার পাশাপাশি অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানিয়ে দিয়েছেন যে, ৬০ বছর বয়স হয়ে গেলে লক্ষ্মীর ভাণ্ডারের বর্তমান উপভোক্তারা মাসিক হাজার টাকা করে বার্ধক্য ভাতা পাবেন।

আরও পড়ুন -  Durga Pujo: পরিযায়ী মায়ের ভাবনা নিয়ে ‘ভাগের মা’

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img