33 C
Kolkata
Saturday, April 27, 2024

Pakistan: পাওয়া যাচ্ছে না পেট্রোল, পাকিস্তানের পাঞ্জাবে

Must Read

পাঞ্জাব প্রদেশ পাকিস্তানের জ্বালানি স্টেশনগুলোতে পেট্রোল পাওয়া যাচ্ছে না। জ্বালানি তেলের দুষ্প্রাপ্যতা ও  সরকারের হুঁশিয়ারির মধ্যেই এ ঘাটতিতে দৈনন্দিন জীবনে ভোগান্তি চরমে। পাঞ্জাবের শহরাঞ্চলের চেয়ে প্রত্যন্ত এলাকাগুলোতে জ্বালানি সংকট তীব্র আকার ধারণ করেছে। বহু জ্বালানি স্টেশনে গত এক মাস ধরে তেলের সরবরাহ বন্ধ।

সংকটের জন্য পাকিস্তান পেট্রোলিয়াম ডিলার অ্যাসোসিয়েশনের (পিপিডিএ) নেতারা তেল বিপণনকারী কোম্পানিগুলোর পর্যাপ্ত সরবরাহ না করাকে দুষছেন। এই অভিযোগ নাকচ করে দিয়ে বিপণন কোম্পানিগুলোর সমিতি ওএমএসি অবশ্য বলছে, দাম বাড়বে এই আশায় বাড়তি মুনাফার লোভে কিছু পাম্প মালিক মজুতদারি করে সংকটময় পরিস্থিতি তৈরি করেছে।

আরও পড়ুন -  Angelina Jolie: পাকিস্তান সফরে অ্যাঞ্জেলিনা জোলি, বন্যার্তদের সহায়তায়

পিপিডিএ’র তথ্য সম্পাদক খাজা আতিফের কথা অনুযায়ী, সংবাদমাধ্যম ডন জানিয়েছে, বর্তমানে লাহোরের সাড়ে চারশ পাম্পের ৩০ থেকে ৪০ শতাংশে পেট্রোল নেই। ওএমসি সরবরাহ সংকুচিত করেছে। দুটি সরকারি আর একটি আন্তর্জাতিক কোম্পানি মিলে ওএমসি। আগে এসব করেনি, তাদের বিরুদ্ধে অভিযোগও ওঠেনি। এরাও এখন অন্য খাতের মতো এই খেলা শুরু করেছে। গুজরানওয়ালা, ফয়সালাবাদ, শেখপুরা, সারগোদা, শাহিওয়াল এবং কসুর জেলার কিছু কিছু পাম্প তো তেল সরবরাহ নেই বলে বন্ধ আছে।

আরও পড়ুন -  Asia Crowning Glory: এশিয়া সেরা কে? মুকুট কে নেবে? জমজমাট ফাইনাল

পাকিস্তানের খনিজসম্পদ মন্ত্রী মুসাদিক মালিক বৃহস্পতিবার বলেন, পাঞ্জাবের দুই জেলায় ৯০০টিরও বেশি জায়গায় বুধবার রাতে মজুতদারির বিরুদ্ধে অভিযান চালানো হয়েছে, তেল মজুতদারির দায়ে সাতটি পেট্রোল পাম্পকে জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন -  Imran Khan: নির্বাচনের দিনতারিখ ঘোষণা করতে হবে, পিটিআই চেয়ারম্যান ইমরান খান

সূত্রঃ ডন। ছবিঃ সংগৃহীত

Latest News

Short Film: বউ থাকতে সুন্দরী গার্লফ্রেন্ডের সাথে ভরপুর রোমান্স এই যুবকের, শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন

Short Film: বউ থাকতে সুন্দরী গার্লফ্রেন্ডের সাথে ভরপুর রোমান্স এই যুবকের, শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img