30 C
Kolkata
Tuesday, October 4, 2022

Imran Khan: নির্বাচনের দিনতারিখ ঘোষণা করতে হবে, পিটিআই চেয়ারম্যান ইমরান খান

Must Read

প্রাক্তন প্রধানমন্ত্রী পিটিআই চেয়ারম্যান ইমরান খান বৃহস্পতিবার সকালে পিএমএল-এন সরকারকে বিধানসভা ভেঙে দিতে এবং নির্বাচনের দিনতারিখ ঘোষণা করতে ছয়দিনের সময় দিয়েছেন।

পাকিস্তানের জিও টিভি অনলাইনের খবরে বলা হয়, পিটিআই চেয়ারম্যান ইসলামাবাদের জিন্নাহ অ্যাভিনিউতে ‘আজাদি মার্চ’-এ অংশগ্রহণকারীদের উদ্দেশে ভাষণ দেয়ার পর বানি গালায় চলে গিয়েছিলেন। এই সময় ওই এলাকায় ইমরানের বিপুল সংখ্যক সমর্থকদের উপস্থিতি দেখা গেছে। তারা জড়ো হয়েছিলেন একটি অবস্থান কর্মসূচি পালনের জন্য।

 আগে মিছিল নিয়ে পিটিআই কর্মীরা ইসলামাবাদের নিষিদ্ধ রেড জোনে প্রবেশ করে। এলাকাটি কঠোরভাবে সংরক্ষিত। কারণে সেখানে সুপ্রিম কোর্ট, প্রধানমন্ত্রীর কার্যালয়, মার্কিন দূতাবাসসহ বেশ কয়েকটি সংবেদনশীল ভবন রয়েছে। কঠোর নিরাপত্তা সত্ত্বেও তারা সেখানে প্রবেশ করতে সক্ষম হন।

রেড জোনে পিটিআইয়ের মিছিলকারীদের উপস্থিতির প্রতিক্রিয়ায় পাকিস্তানের তথ্য ও সম্প্রচার মন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব জিও নিউজকে বলেন, রেড জোনে নিরাপত্তা সম্পূর্ণরূপে কার্যকর। তিনি বলেন, তারা জনসাধারণ ও সংবেদনশীল ভবনের নিরাপত্তা নিশ্চিত করেছেন।

 বক্তৃতায় ইমরান খান বলেন যে, তিনি খাইবার পাখতুনখোয়া থেকে ৩০ ঘণ্টা ভ্রমণের পর ইসলামাবাদে পৌঁছেছেন। তিনি বলেন, ‘সরকার আমাদের আজাদি মার্চকে দমন করার জন্য সব রকমের চেষ্টা করেছে। তারা শান্তিপূর্ণ বিক্ষোভে টিয়ারগ্যাস ব্যবহার করেছে, আমাদের বাড়িতে অভিযান চালানো হয়েছে এবং আমাদের গোপনীয়তা লঙ্ঘন করা হয়েছে। যাই হোক, আমি জাতিকে দাসত্বের ভয় থেকে মুক্ত হতে দেখেছি।’

ইমরান খান বলেন, তিনজন পিটিআই কর্মী করাচিতে প্রাণ হারিয়েছেন, যখন দুই কর্মীকে রাভি সেতু থেকে ফেলে দেয়া হয়েছে এবং আরও হাজার হাজারকে গ্রেপ্তার করা হয়েছে।

দেশে নতুন নির্বাচনের তারিখ ঘোষণা করার জন্য সরকারকে একটি সময়সীমা প্রদান করে ইমরান খান বলেন, তিনি জুনে একটি সাধারণ নির্বাচন ঘোষণা করার জন্য সরকারকে এ সময় দিচ্ছেন।

তিনি বলেন, ‘আমদানি করা সরকারের জন্য আমার বার্তা হল,  পার্লামেন্ট ভেঙে দিন এবং নির্বাচন ঘোষণা করুন। অন্যথায় আমি ছয়দিন পর আবার ইসলামাবাদে ফিরে আসব।’

Latest News

দুর্গাপূজো – ২০২২

বেহালা'র বিভিন্ন অঞ্চলের দুর্গা প্রতিমা ও মণ্ডপ। ছবিঃ সৌমিত্র মৌলিক।
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img