35 C
Kolkata
Monday, May 6, 2024

Volodymyr Zelensky: যুক্তরাজ্যে জেলেনস্কি, দ্বিতীয় বিদেশ সফর

Must Read

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের সাথে দেখা করতে বুধবার যুক্তরাজ্যে পৌঁছেছেন। এটি জেলেনস্কির দ্বিতীয় বিদেশ সফর।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, লন্ডনের স্ট্যানস্টেড বিমানবন্দরে জেলেনস্কিকে স্বাগত জানান প্রধানমন্ত্রী ঋষি সুনাক। কিছুক্ষণ পরেই গাড়ির একটি বড় কনভয় ১০ ডাউনিং স্ট্রিটির উদ্দেশ্যে রওনা দেয়। যেখানে সুনাকের সাথে আলোচনা করবেন জেলেনস্কি।

আরও পড়ুন -  Journalists: ১৮ সাংবাদিক রুশ হামলায় প্রাণ হারিয়েছে, দাবি ইউক্রেনের

ইউক্রেনের প্রেসিডেন্ট কার্যালয় বিবৃতিতে বলা হয়েছে, ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের পাশাপাশি রাজা তৃতীয় চালর্স ও ব্রিটিশ সামরিক প্রধানদের সঙ্গে দেখা করবেন। বর্তমানে যুক্তরাজ্যে প্রশিক্ষণরত ইউক্রেনীয় সেনাদের পরিদর্শন করবেন। ব্রিটিশ পার্লামেন্টে ভাষণ দেবেন জেলেনস্কি।

আরও পড়ুন -  প্রবীণ আইনজীবীদের সম্বর্ধনা

ঋষি সুনাকের কার্যালয় এক বিবৃতিতে বলেছে, প্রেসিডেন্ট জেলেনস্কির যুক্তরাজ্য সফর তার দেশের সাহস, দৃঢ় সংকল্প ও লড়াইয়ের একটি প্রমাণ, আমাদের দুই দেশের মধ্যে অটুট বন্ধুত্বের প্রমাণ।

সম্প্রতি রাশিয়ার বিরুদ্ধে লড়াইয়ে ট্রাংকসহ ব্যাপক সামরিক সরঞ্জাম সরবরাহ ঘোষণা করেছে যুক্তরাজ্য।  ইউক্রেনের সশস্ত্র বাহিনীকে প্রশিক্ষণ প্রদানের পরিকল্পনা করে। ইউক্রেনীয় যুদ্ধ বিমান পাইলটদের প্রশিক্ষণ সম্প্রসারণ করা হবে যাতে ইউক্রেন ভবিষ্যতে তার আকাশকে ভালোভাবে রক্ষা করতে পারে।

আরও পড়ুন -  রক্তেই প্রাণ বেঁচে উঠল এক অসুস্থ গৃহবধূর

আগে ব্রিটিশ প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের কয়েকদিন পরই কিয়েভ সফরে গিয়েছিলেন সুনাক। এসময় জেলেনস্কির সঙ্গে বৈঠকও করেন।

ছবিঃ সংগৃহীত

Latest News

Web Series: মালিকের সাথে গোপন কুকীর্তি কাজের মেয়ের শরীরে মালিশ করার নামে, একদম একলা দেখবেন

Web Series: মালিকের সাথে গোপন কুকীর্তি কাজের মেয়ের শরীরে মালিশ করার নামে, একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img