24 C
Kolkata
Tuesday, May 7, 2024

Virat Kohli: দুর্ঘটনা শ্রীলংকা শিবিরে, কোহলির ধ্বংসলীলা আটকাতে

বিরাট কোহলি ১১০ বলে ১৩ চার ও ৮ ছক্কার সাহায্যে অপরাজিত ১৬৬ রানের ধ্বংসাত্মক ইনিংস মাঠ ত্যাগ করেন।

Must Read

বিরাট কোহলি। বছরের শুরু থেকেই ধ্বংসাত্মক ব্যাটিং শুরু করেছেন।

একটি ম্যাচ বাদে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করে নিজের অস্তিত্ব আবারও প্রমাণ করলেন ভারতীয় প্রাক্তন অধিনায়ক। আজ শ্রীলংকার বিরুদ্ধে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে বিরাট কোহলি যে ধ্বংসাত্মক ইনিংস খেললেন তা চির স্মরণীয় হয়ে থাকবে ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

মাত্র ৮৫ বলে নিজের ওয়ানডে ক্যারিয়ারের ৪৬ তম শতক তুলে নিয়েছেন ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি।  সাথে সাথে কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারের রেকর্ড স্পর্শ করার দিকে আরও একধাপ এগিয়ে গেলেন।

আরও পড়ুন -  রাজ কুন্দ্রা ইস্যুতে বিস্ফোরক ‘শক্তিমান’ অভিনেতা মুকেশ খান্না, ‘শিল্পা শেট্টি সব জানেন’ !

শেষ ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে তাবড়তোর ব্যাটিং শুরু করেন ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা ও শুভমান গিল। রোহিত শর্মা ব্যাক্তিগত ৪২ রানে সাজঘরে ফিরলে গিলের সাথে জুটি বাঁধেন বিরাট কোহলি।  যখন ব্যক্তিগত ৯৫ রানে ব্যাটিং করছিলেন তখন শ্রীলংকান শিবিরে ঘটে ভয়ংকর একটি দুর্ঘটনা।

রুদ্রমূর্তিতে ব্যাটিং করতে থাকা বিরাট কোহলিকে আটকাতে নিজেদের সর্বোচ্চ চেষ্টা করেন শ্রীলংকান ফিল্ডাররা। ব্যক্তিগত ৯৫ রানে বিরাট কোহলি চার মারার উদ্দেশ্যে সজোরে আঘাত করেন বলের উপর। সীমানায় দাঁড়িয়ে থাকা দুই ফিল্ডার সেই চার আটকাতে নিজেদের সর্বোচ্চ প্রচেষ্টা করেন।

আরও পড়ুন -  "আমার প্রিয় মানুষকে বাংলা নববর্ষে উপহার দিতে কি করা যেতে পারে?"

বিরাট কোহলির অপূর্ব শর্ট আটকাতে সীমানার ধারে দুই প্রান্ত থেকে ছুটে আসেন দুইজন ফিল্ডার। কোন দিকে না তাকিয়ে দৌড়ানোর ফলে একে অন্যের সাথে চরম সংঘর্ষে লিপ্ত হন শ্রীলংকান দুই ক্রিকেটার।

দুর্ঘটনাটি এতই আকর্ষিক ঘটে যে, বুঝে ওঠার আগে মাটিতে গড়িয়ে পড়েন দুই সীমান্তরক্ষী। গভীরতা অনুধাবন করে অনফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তে স্ট্রেচারে করে ওই দুই ফিল্ডারকে বের করা হয় মাঠের বাইরে।

 বিরাট কোহলির ধ্বংসাত্মক ইনিংস আটকাতে পারেনি শ্রীলঙ্কান শিবির। শেষমেষ ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি ১১০ বলে ১৩ চার ও ৮ ছক্কার সাহায্যে অপরাজিত ১৬৬ রানের ধ্বংসাত্মক ইনিংস মাঠ ত্যাগ করেন। পাশাপাশি ওপেনিং ব্যাটসম্যান শুভমান গিল ১১৬ রানের লম্বা ইনিংস খেলেন। মূলত এই দুই ক্রিকেটারের লম্বা ইনিংসের উপর ভর করে নির্ধারিত ওভার শেষে ভারত ৩৯০ রানের বিশাল পাহাড় তৈরি করেন।

আরও পড়ুন -  Sourav Ganguly: আতঙ্ক ছড়ালো সোশ্যাল মিডিয়ায়, মহারাজের বিবৃতিতে, অধিনায়কত্ব থেকে কোহলিকে সরিয়ে বিতর্কে গাঙ্গুলী

Latest News

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল!

গরম থেকে একটু শান্তি পেতে দিঘা-দার্জিলিং যাওয়ার জন্য ট্রেন দিল রেল! এই তাপপ্রবাহ থেকে একটু শান্তি পেতে এবার রেল দিলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img