30 C
Kolkata
Saturday, April 27, 2024

লাফিয়ে বাড়লো তাপমাত্রা, বছরের প্রথম দিনে, উষ্ণ নববর্ষ বড়দিনের মতোই

Must Read

শীতের দেখা মিলল না নতুন বছরের প্রথম দিনে। লাফিয়ে লাফিয়ে বাড়লো বছরের প্রথম দিনে কলকাতার তাপমাত্রা। রবিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ৪° বেশি।

 শনিবার বছরের শেষ দিনে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৮ ডিগ্রী সেলসিয়াস এবং সেটাও ছিল স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। তবে রবিবার এক ধাক্কায় তিন ডিগ্রি তাপমাত্রা বৃদ্ধি পেল শহরে।

আরও পড়ুন -  Winter: শীতের আমেজ অনুভব করতে শুরু করেছে পুরো বঙ্গবাসী

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৬.৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। এই তাপমাত্রা হবে স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। অন্যদিকে সার্বিকভাবে রবিবার আকাশ থাকবে মেঘ মুক্ত এবং সকালের দিকে কুয়াশা থাকলেও বেলা বাড়লে কুয়াশা কেটে যাবে। হাওয়া অফিস জানিয়েছে, এই বছর উত্তুরে হাওয়া বেশ দুর্বল হওয়ার কারণে জানুয়ারির শুরুতে চেনা শীতের দেখা মিলবে না।

আরও পড়ুন -  শীতে দই ও কলা খাওয়া কি ক্ষতিকর? আগে জেনে নিন, তারপর সিদ্ধান্ত নিন

তাপমাত্রার পারদ নতুন বছরের শুরুতে অনেকটা ঊর্ধ্বমুখী। আগামী কয়েক দিনে ২ থেকে ৩ ডিগ্রি পারদ চড়ার পূর্বাভাস রয়েছে। বস্তুত এ বছর শীতে ঠান্ডার পরিবর্তে গরম অনুভূত হয়েছে অনেক বেশি। ধারাবাহিকভাবে ডিসেম্বরের পারদ ছিল অনেকটা ঊর্ধ্বমুখী। প্রত্যেক বছর যেরকম ভাবে তাপমাত্রা থাকে পশ্চিমবঙ্গে, সেরকম তাপমাত্রা ছিল না এবছর। ডিসেম্বরের তাপমাত্রা পৌঁছে গিয়েছিল ২০ ডিগ্রি সেলসিয়াস এর কাছাকাছি, যা স্বাভাবিকের থেকে ছয় থেকে সাত ডিগ্রি বেশি।

আরও পড়ুন -  Foot Winter: পা ফাটার সমস্যা দূর করবেন যেভাবে, শীতের সময়

Latest News

Short Film: বউ থাকতে সুন্দরী গার্লফ্রেন্ডের সাথে ভরপুর রোমান্স এই যুবকের, শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন

Short Film: বউ থাকতে সুন্দরী গার্লফ্রেন্ডের সাথে ভরপুর রোমান্স এই যুবকের, শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img