33 C
Kolkata
Thursday, May 2, 2024

Cristiano Ronaldo: রোনালদো যাচ্ছেন, সৌদি ক্লাব আল নাসরে

Must Read

সৌদি আরবের ক্লাব আল নাসরে নতুন যাত্রা শুরু করতে যাচ্ছেন সর্বকালের সেরাদের একজন ক্রিস্টিয়ানো রোনালদো। ইউরোপীয় ফুটবলে ইতি ঘটছে সিআর সেভেনের রাজত্ব। বাৎসরিক ৭৫ মিলিয়ন ডলারে ক্লাবটির সঙ্গে চুক্তি সই করেছেন তিনি।

বিশ্বকাপের আগে বহু আলোচনার জন্ম দেওয়া এক সাক্ষাৎকারে রোনালদো তার সবশেষ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড কর্তৃপক্ষ ও কোচ এরিক টেন হ্যাগের কড়া সমালোচনা করেন। কয়েক দিন পরই দ্বিপাক্ষিক সমঝোতার ভিত্তিতে রোনালদোর সঙ্গে চুক্তি বাতিল করে রেড ডেভিলরা।

আরও পড়ুন -  অর্থাভাবে গয়না বিক্রি করে সংসার চালাচ্ছেন টেলি অভিনেত্রী, শগুফতা আলি

ইউরোপ ছেড়ে রোনালদো যাচ্ছেন সৌদি ক্লাবে। দুই পক্ষের আলোচনা শেষে অবশেষে এলো চুক্তির ঘোষণা। এই চুক্তির ফলে আগামী দুই বছর সৌদি ক্লাব আল নাসরে দেখা যাবে ক্রিশ্চিয়ানো রোনালদোকে।

দ্বিতীয় দফায় গেল বছরের আগস্টে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছিলেন রোনালদো। নিজে গোল করলেও দলের পারফর্ম্যান্সটা ছিলো একদমই সাদামাটা।

গত গ্রীষ্মে রোনালদো ম্যান ইউনাইটেড ছাড়তে চেয়েছিলেন, যেতে চেয়েছিলেন চ্যাম্পিয়নস লিগে খেলা কোনো ক্লাবে। সে চেষ্টা আলোর মুখ দেখেনি। শেষ পর্যন্ত কোথাও যেতে না পারায় ম্যান ইউতেই থেকে যেতে হয়।

আরও পড়ুন -  সারা দেশে করোনা পরিস্থিতি ভয়ঙ্কর রূপ নিয়েছে, শচীন তেন্ডুলকার জন্মদিন পালন করলেন না

মৌসুম শুরুর পর থেকেই নতুন কোচ এরিক টেন হ্যাগের পরিকল্পনা থেকে ছিটকে পড়েন তিনি। বেশিরভাগ ম্যাচ থাকতে হয়ে বেঞ্চে বসে। এই পরিস্থিতিতে চটে গিয়ে রোনালদো বিস্ফোরক এক সাক্ষাৎকার দেন ইউনাইটেড কর্তৃপক্ষ ও কোচের বিরুদ্ধে। সেটাই ইউনাইটেডে তার দ্বিতীয় দফার বিয়োগাত্মক এক ইতি টেনে দেয়।

 আল নাসরে যোগ দিলেন তিনি। ৩৭ বছর বয়সী এই তারকার ইউরোপীয় ফুটবলের ক্যারিয়ারটাও কার্যত শেষ হয়ে গেলো। সৌদি এই ক্লাবের সঙ্গে চুক্তির মেয়াদ যখন শেষ হয়ে যাবে, তখন যে ৪০ ছোঁয়ার অপেক্ষায় থাকবেন।

আরও পড়ুন -  Saudi Arabia: সৌদির নারী নভোচারী মহাকাশ ভ্রমণে, প্রথমবারের মতো

জানা গেছে, ২০৩০ সালের বিশ্বকাপ আয়োজন করতে বেশ আগ্রহী সৌদি আরব। মিসর ও গ্রিসের সঙ্গে তারাও বিশ্বকাপ আয়োজনের দাবি জানাতে চায়। সে দেশের নামকরা ক্লাবের সঙ্গে যদি রোনালদোর মতো আইকনের যোগ থাকে, তাহলে বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পাওয়ার দৌড়ে এগিয়ে থাকা যাবে, এমনটাই মনে করেন সৌদি ফুটবল কর্তারা।

ছবিঃ সংগৃহীত

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img