38 C
Kolkata
Saturday, April 27, 2024

Football King Pele: ফুটবল সম্রাট পেলে, কখন-কোথায় সমাহিত হবেন

Must Read

শেষবারের মতো সেই স্যান্টোস ক্লাব প্রাঙ্গণে নিয়ে যাওয়া হবে ব্রাজিলের কিংবদন্তি ফুটবলারকে। ৩০ ডিসেম্বর মধ্যরাতে ৮২ বছর বয়সে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে শেষনিশ্বাস ত্যাগ করেন তিনবারের বিশ্বকাপ জয়ী পেলে।

গত ২৯ নভেম্বর হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম জানিয়েছে, শারীরিক পরিস্থিতির অবনতি হওয়ায় হাসপাতালে থাকার সময়েই নিজের ‘শেষযাত্রা’ বিষয়ে বলে গিয়েছিলেন তিনি। শেষবারের মতো যেতে চেয়েছিলেন ১৯৫৬ থেকে ১৯৭৪ সাল পর্যন্ত খেলা সেই স্যান্টোস ক্লাবে। যে ক্লাবের জার্সি গায়ে চাপিয়ে ৬৩৬টি ম্যাচে ৬১৮টি গোল করেছিলেন।

আরও পড়ুন -  এক অবাক কান্ড

 তাঁর ইচ্ছা অনুসারে পেলে-র মরদেহ নিয়ে যাওয়া হবে সাও পাওলো রাজ্যের ভিলা বেলমিরো স্টেডিয়ামে।  আগে নিয়ম মেনে প্রস্তুত করা হবে আলবার্ট আইনস্টাইন স্টেডিয়ামে। সেখান থেকে ২ জানুয়ারি (সোমবার) সকালে কফিন নিয়ে যাওয়া হবে স্যান্টোসের প্রাঙ্গণে।

আরও পড়ুন -  Durga Pujo: মহাষষ্ঠীর পূন্য লগ্নে সকলের মুখে হাসি ফোটাতে, এক মেঘা বস্ত্রদান শিবির

ক্লাবের তরফ থেকে বলা হয়েছে, পেলে-কে শেষবারের মতো শ্রদ্ধা জানানোর জন্য স্টেডিয়ামের মাঝমাঠে ২৪ ঘণ্টা পেলের মৃতদেহ রাখা হবে। সেখানেই ‘ফুটবল রাজা’-কে শ্রদ্ধাজ্ঞাপন করতে পারবেন জনসাধারণ। ৩ জানুয়ারি সকালে পেলের মৃতদেহ নিয়ে ‘শেষযাত্রা’ হবে স্যান্টোসের রাস্তায়। কফিন বহন করে নিয়ে যাওয়া হবে কেলেস্তের সড়ক দিয়ে, যেখানে পেলের মা থাকেন। ১০০ বছর বয়সী পেলের মা সেখানেই যে শয্যাশায়ী।

আরও পড়ুন -  Journalists: বিশ্বে ৪৬ সাংবাদিক নিহত, কারাগারে ৪৮৮

 পেলেকে মেমোরিয়া নেকরোপোল একিউমেনিকা নামের সমাধিস্থলে পরিবারের সদস্যদের উপস্থিতিতে সমাহিত করা হবে।

ছবিঃ সংগৃহীত

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img