40 C
Kolkata
Wednesday, May 1, 2024

Vande Bharat Express: পশ্চিমবঙ্গ, বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন উপহার পাবে, মোদি ৩০ ডিসেম্বর সবুজ পতাকা দেখাবেন

Must Read

বন্দে ভারত এক্সপ্রেস পশ্চিমবঙ্গের জন্য আসতে চলেছে। পূর্ব ভারতের মধ্যে প্রথম বন্দে ভারত এক্সপ্রেস পেতে চলেছে পশ্চিমবঙ্গ। নতুন বছরের শুরুতেই পশ্চিমবঙ্গের বাসিন্দাদের জন্য নতুন সুখবর দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত এই ট্রেন চলবে। মাত্র ৮ ঘণ্টার মধ্যেই কলকাতা থেকে পৌঁছে যাওয়া যাবে শিলিগুড়ি। হাওড়া স্টেশন থেকে ভার্চুয়াল ভাবে জোকা বিবাদীবাগ মেট্রো করিডরের উদ্বোধন করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আরও পড়ুন -  Dance Video: ফিনফিনে লাল শাড়িতে দুরন্ত নাচ যুবতীর সমুদ্রের কাছে, উষ্ণতা ছড়িয়েছে নেটদুনিয়ায়

সূত্রের খবর অনুযায়ী, হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি বন্ধে ভারত এক্সপ্রেস হাওড়া থেকে সকাল সকাল চালু হবে এবং দুপুরের মধ্যে নিউ জলপাইগুড়ি পৌঁছে যাবে। এই রুটে আগে শতাব্দী এক্সপ্রেস এর মত ট্রেন চলত, যেগুলি দুপুরবেলা হাওড়া স্টেশন থেকে ছাড়তো, রাত্রি দশটার মধ্যে প্রবেশ করত নিউ জলপাইগুড়ি স্টেশনে।

বন্দে ভারত এক্সপ্রেস স্বাভাবিকভাবেই এর থেকে বেশি তাড়াতাড়ি চলবে। পশ্চিমবঙ্গের পার্বত্য অঞ্চল এবং ডুয়ার্সের সঙ্গে সিকিম যাত্রীদের আকর্ষিত করতে চলেছে বিশেষ বন্দে ভারত এক্সপ্রেস। বিশেষত তাদের জন্য এই বন্ধে ভারত এক্সপ্রেস আরো আকর্ষণীয় হতে চলেছে যারা শিলিগুড়িতে থাকতে চাইছেন না বরং সরাসরি দার্জিলিং কিংবা সিকিমের দিকে এগিয়ে যেতে চাইছেন।

আরও পড়ুন -  School: আগামী ১৬ই নভেম্বর থেকে খুলছে স্কুল, চূড়ান্ত রায় দিল কলকাতা হাইকোর্ট

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৩০ ডিসেম্বর নমামি গঙ্গা প্রজেক্ট এর জন্য ইতিমধ্যেই উত্তরাখণ্ড উত্তর প্রদেশ বিহার এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীদের আমন্ত্রিত করেছেন। মিটিং হতে চলেছে কলকাতার ভারতীয় নৌসেনা মুখ্যালয় আইএনএস নেতাজি সুভাষ এ। হুগলি নদী হল গঙ্গার একমাত্র সহায়ক নদী যার মাধ্যমে গঙ্গা সমুদ্রের সাথে যুক্ত হতে পারে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন, তিনি এই বৈঠকে নরেন্দ্র মোদী ও অন্যান্য রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে সামিল হবেন। ফাইল ছবি।

আরও পড়ুন -  সিবিআই-এর তদন্ত করার সুবিধা প্রত্যাহার করেছে যেসব রাজ্য

Latest News

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না।  করোনার সময় মানুষ ঘরের মধ্যে বন্দি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img