33 C
Kolkata
Monday, April 29, 2024

France: ফ্রান্স সেমিফাইনাল নিশ্চিত করলো, ইংল্যান্ডের বিপক্ষে জয় নিয়ে

Must Read

প্রথমার্ধে এগিয়ে ছিল ফ্রান্স। দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি থেকে গোল করে ইংলিশদের সমতায় ফেরান অধিনায়ক হ্যারি কেইন। আবারও ফ্রান্সকে এগিয়ে দেন জেরার্ড। রোমাঞ্চ ছড়িয়ে ম্যাচের নির্ধারিত সময়ের শেষদিকে আবারও পেনাল্টি পায় ইংল্যান্ড। এবার গোল করতে পারেননি কেইন। ২-১ গোলের জয় নিয়ে কাতার বিশ্বকাপের সেমিফাইনালে চলে গেল ফ্রান্স।

আক্রমণ পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচ। ১২তম মিনিটে প্রথমবারের মতো গোলের সুযোগ পায় ফ্রান্স। ইংলিশ রক্ষণের ডান পাশ থেকে ডেম্বেলের ক্রসে হেড করেন জেরার্ড। বল সোজা চলে যায় ইংলিশ গোলরক্ষক পিকফোর্ডের হাতে।

আরও পড়ুন -  কেন্দ্রীয় সংস্কৃতি ও পর্যটন প্রতিমন্ত্রী শ্রী প্রহ্লাদ সিং প্যাটেল দিল্লীর লালকেল্লায় আজাদ হিন্দ সরকারের ৭৭ তম প্রতিষ্ঠা বার্ষিকীর স্মারক অনুষ্ঠানে যোগ দিয়েছেন

 পাঁচ মিনিট পরেই প্রথম গোলের দেখা পায় দেশমের দল। গ্রিজম্যানের কাছ থেকে বল পেয়ে প্রায় ২৫ গজ দূর থেকে ডান পায়ের বুলেট গতির শট নেন টিচুয়ামেনি। দূর থেকে তিনি যে শট নিবেন তা বোধহয় ইংলিশ ফুটবলাররাও কল্পনা করেননি। ইংলিশ গোলকিপার কিছু বুঝে ওঠার আগেই বল জালে জড়ায়।

আরও পড়ুন -  ক্যাটরিনা-ভিকি জুটি বাঁধলেন এই প্রথম

এক গোলে পিছিয়ে পড়ে মরিয়া হয়ে খেলতে থাকে ইংল্যান্ড। ২৩ মিনিটে হ্যারি কেইন দারুণ শট নিলে সেটি রুখে দেন লরিস। ২৭ নিনিটে ম্যাচে উত্তেজনা ছড়ায় হ্যারি কেইনের পেনাল্টি আপিল। ভিএআর এর মাধ্যমে দেখা যায় ফাউলটি ডি বক্সের বাইরে হয়েছিল যার দরুণ পেনাল্টি বঞ্চিত হয় তারা। ৩০ মিনিটে আবারো হ্যারি কেইনের দূরপাল্লার বুলেট গতির শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন লরিস।

৩৮ মিনিটে প্রথমবারের মত গোলের সুযোগ পান সর্বোচ্চ গোলদাতা এমবাপ্পে। ডি-বক্সের ভেতর তার বা পায়ের শট চলে যায় গোলবারের উপর দিয়ে। ফলে প্রথমার্ধের নির্ধারিত সময়ের খেলায় ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ফ্রান্স।

আরও পড়ুন -  T20 World Cup Final: টসে হেরে ব্যাটিংয়ে পাকিস্তান, বিশ্বকাপ ফাইনালে

 ৫২তম মিনিটে ফ্রান্সের ডি-বক্সে জুড বেলিংহ্যামের সঙ্গে পাস দেওয়া নেওয়া করছিলেন তরুণ ফরোয়ার্ড বুকায়ো সাকা। তাকে ক্লিপ করে ফেলে দেন ফ্রান্সের গোলদাতা টিচুয়ামেনি। রেফারি ভিএআরের মাধ্যমে নিশ্চিত হয়ে পেনাল্টির নির্দেশ দেন।

ছবিঃ সংগৃহীত।

Latest News

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন

Short Film: বহু পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হলেন যুবতী, একা একা দেখবেন।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম, যা বাংলায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img