31 C
Kolkata
Saturday, May 4, 2024

Samba Dance: সাম্বা নাচ আনন্দের বহিঃপ্রকাশ, অসম্মান নয়ঃ ভিনিসিয়াস জুনিয়র

Must Read

সন হিউং মিনদের হারিয়ে নেইমার-ভিনিসিয়াস থেকে শুরু করে ব্রাজিল কোচ তিতেও মেতে ওঠেন এতিহ্যবাহী সাম্বা নাচে। সেই থেকেই বিশ্বকাপে ব্রাজিলের নাচ নিয়ে চলছে জোর বিতর্ক। ব্রাজিলিয়ানদের নাচ নিয়ে বিতর্ক এই প্রথম নয়।

সাম্বা নাচ নিয়ে আয়ারল্যান্ডের প্রাক্তন মিডফিল্ডার ও ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি রয় কিন দাবি তুলেছেন, নেইমারদের নাচ প্রতিপক্ষের জন্য অসম্মানজনক। সাংবাদিক সম্মেলনে, সমালোচনার জবাব দিয়েছেন ব্রাজিলের তারকা ভিনিসিয়াস জুনিয়র।

আরও পড়ুন -  Cricketer Nasir Hossain: ডিভোর্স না দিয়ে অন্যের স্ত্রীকে বিয়ে করার অভিযোগ, ক্রিকেটার নাসির হোসেন

ব্রিটিশ সংবাদমাধ্যমে কিংবদন্তি ফুটবলার রয় কিন বলেন, দেখে বিশ্বাস হচ্ছিল না। মাঠে এত নাচ করতে বাকিদের দেখিনি। মনে হচ্ছিল ‘স্ট্রিকলি কাম ড্যান্সিং’ দেখছি। আমি জানি এটা ওদের সংস্কৃতির অংশ। আমার মনে হয়, প্রতিপক্ষের প্রতি এটা সত্যিই অসম্মানজনক।

আরও পড়ুন -  উচ্চমাধ্যমিকে অনুত্তীর্ণ ছাত্রীদের বিক্ষোভ, জবাবে ‘লাঠিপেটা’ করলেন আধিকারিক !

ভিনিসিয়াসের মতে, ব্রাজিলিয়ানদের নাচ প্রতিপক্ষকে অসম্মান করতে নয়, আনন্দের বহিঃপ্রকাশ। তিনি জানান, এটাই ব্রাজিলিয়ান সংস্কৃতির অংশ। সেই জন্য গোলের পর সেলিব্রেশন করার জন্য এই নাচ থামাবে না ব্রাজিল দল।

তিনি বলেন, আমরা ব্রাজিলিয়ানরা আনন্দ করতে ভালোবাসি, মজা করতে পছন্দ করি। ফুটবলে গোল করাটা সব চেয়ে গুরুত্বপূর্ণ মুহূর্ত। বিশ্বকাপে তো সেটা আরও বেশি। তাই ওই (গোলের) মুহূর্তটা শুধু ফুটবলারদের জন্য নয়, দেশের মানুষের জন্যও উৎসবের মতো। আমাদের এখনও আরও অনেক সেলিব্রেশন বাকি আছে।

আরও পড়ুন -  Rivaldo: ঈশ্বর তোমাকে মুকুট দেবেন রবিবারঃ রিভালদো

ভালো খেলা প্রয়োজন এবং ফুরফুরে মেজাজে আমাদের থাকতে হবে। বিপক্ষের তুলনায় আমাদের পক্ষে থাকা লোকজনের সংখ্যাটাই বেশি।

ছবিঃ ইন্টারনেট।

Latest News

Web Series: মালাই পার্ট-2 ওয়েব সিরিজ ঘনিষ্ঠ দৃশ্যে ভরা, একা একা দেখবেন

Web Series: মালাই পার্ট-2 ওয়েব সিরিজ ঘনিষ্ঠ দৃশ্যে ভরা, একা একা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ! আজকের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img