31 C
Kolkata
Tuesday, May 14, 2024

Messi: নেদারল্যান্ডস দল, মেসিকে নিয়ে, কেউ উচ্চবাচ্য করছে না, ‘নিস্তব্ধতা’

Must Read

চারটি কোয়ার্টার ফাইনালের ম্যাচ শেষ হয়ে যাবে দু’দিনের মধ্যেই। সেমিফাইনাল,  ১৮ ডিসেম্বর ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে ফিফা বিশ্বকাপের ২২তম আসরের।

বিশ্বকাপের আসল লড়াই শুরু ‘কোয়ার্টার ফাইনাল’ থেকেই। ব্রাজিল, আর্জেন্টিনা, ফ্রান্স, নেদারল্যান্ডস, ইংল্যান্ড-সহ বাকি দলগুলির শেষ আটের ম্যাচ ঘিরে উত্তেজনার পারদ চড়ছে। শুরু হয়েছে কথার লড়াই।

কোয়ার্টার ফাইনালের ম্যাচগুলির দিকে চেয়ে রয়েছে গোটা ফুটবল বিশ্ব। অন্যতম শুক্রবার রাতের আর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচ। গ্রুপ পর্ব ও নকআউট মিলিয়ে দুটো দলেরই পারফরম্যান্স অনবদ্য। অঘটনের বিশ্বকাপ তার উপর কোয়ার্টার ফাইনালের ম্যাচ। কোনও দলকেই এগিয়ে রাখা যায় না।

আরও পড়ুন -  Team India: মুখ খুললেন অশ্বিন, ODI-তে গড় ৬৬, কেন সুযোগ পাচ্ছেন না জাতীয় দলে? সঞ্জু

আর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচে পার্থক্য শুধু একটি জায়গায়। তিনি হলেন লিওনেল মেসি। আর্জেন্টিনা দলের সবচেয়ে বড় সম্পদ। ক্যারিয়ারের শেষ বিশ্বকাপে মেসির পারফরম্যান্স যেন আগুন। নেদারল্যান্ডসের কোচ লুই ভ্যান গাল যে মেসিকে নিশ্চুপ করিয়ে রাখতে একাধিক পরিকল্পনা রাখবেন তাতে সন্দেহ নেই। কারণ ম্যাচে মেসির প্রভাব কম থাকবে ততই সুবিধে ডাচদের। আর্জেন্টিনার ১০ নম্বর জার্সির মালিককে আটকানো মানেই গোলের যাবতীয় সাপ্লাই লাইন কেটে দেওয়া।

আরও পড়ুন -  Madan Mitra: দিদির জন্য গান করলেন মদন মিত্র, ‘ইন্ডিয়া ওয়ানা হার বেটিয়া’

নেদারল্যান্ডস শিবিরে মেসিকে নিয়ে কতটা প্ল্যানিং চলছে? প্রশ্ন করা হয়েছিল নেদারল্যান্ডসের ডিফেন্ডার নাথান একে-কে। তার উত্তর অবাক করার মতোই। তার দাবি, কোয়ার্টার ফাইনালের আগে নেদারল্যান্ডস দলে মেসিকে নিয়ে সেভাবে কেউ উচ্চবাচ্য করছে না।

আরও পড়ুন -  Messi: মেসির হোটেলে দুঃসাহসিক চুরি, আবাসন নিয়ে বিপদে পড়েছেন মেসি !

বুধবার পর্যন্ত মেসিকে নিয়ে কোনো রকম আলোচনাই নাকি হয়নি! নাথান বলেছেন, মেসি সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। তাকে আটকানো ভীষণ কঠিন। মাঝে কয়েকটা দিন রয়েছে। তাকে নিয়ে এখনো কথা হয়নি। মেসিকে নিয়ে এখনো পর্যন্ত ভাবছি না। শুধু তো মেসি নন, আর্জেন্টিনা দলে আরও কয়েকজন দুর্দান্ত ফুটবলার রয়েছেন।

ছবিঃ ইন্টারনেট।

Latest News

East West Metro: চাকরির সুবর্ণ সুযোগ ইস্ট ওয়েস্ট মেট্রোতে, আবেদন করুন এই ভাবে

East West Metro: চাকরির সুবর্ণ সুযোগ ইস্ট ওয়েস্ট মেট্রোতে, আবেদন করুন এই ভাবে।  কলকাতার মেট্রোর ইস্ট ওয়েস্ট (East West Metro)...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img